মাহমুদউল্লাহর পাশে মুশফিক

মাহমুদউল্লাহ ভেবেছিলেন, তার পায়ের নীচ থেকে মাটি কেড়ে নেওয়া হল। টেস্টে খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়া মিডলঅর্ডার ব্যাটসম্যানের জন্য অবস্থা ততটা খারাপ হয়নি।  ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কঠোর অবস্থানের জন্য ওই সংস্করণে টিকে গেছেন। এবার তার পাশে দাঁড়িয়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 03:38 PM
Updated : 14 March 2017, 03:50 PM

কলম্বোর পি সারা ওভালে সোমবার দলের ম্যানেজার খালেদ মাহমুদ জানান, দ্বিতীয় টেস্টের স্কোয়াডে নেই মাহমুদউল্লাহ। দেশে ফেরত পাঠানো হচ্ছে এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে।

এই খবরে বিস্ময় প্রকাশ করেন বিসিবি প্রধান নাজমুল হাসান। তিনি জানান, মাহমুদউল্লাহকে দেশে ফেরত পাঠানোর প্রশ্নই উঠে না। যদি স্বেচ্ছায় দেশে যেতে চান সেটি ভিন্ন কথা।

মুশফিক মঙ্গলবার সংবাদ সম্মেলনে জানান, দেশে ফিরছেন না মাহমুদউল্লাহ। ওয়ানডে দলে থাকায় শ্রীলঙ্কাতেই থেকে যাবেন দলের সিনিয়র এই ক্রিকেটার।

“উনি হয়তো দ্বিতীয় টেস্টে খেলছেন না। উনি যেহেতু ওয়ানডে স্কোয়াডে আছেন, তাই এখানেই থাকছেন। (স্কোয়াড থেকে বাদ পড়া) এ রকম ঘটনা যে কোনো ক্রিকেটারের সঙ্গে হতে পারে। ফর্মে থেকে যে কেউ এভাবে ব্যাডপ্যাচে চলে যেতে পারে।”

অধিনায়কের বিশ্বাস, নিজেদের শততম টেস্টে এই ঘটনার কোনো নেতিবাচক প্রভাব পড়বে না।

“তবে খারাপ লাগছে, তিনি সিনিয়র খেলোয়াড়। এ রকম কেউ দলে বাইরে গেলে খারাপ লাগবেই। সবচেয়ে বড় কথা হলো আমরা ১-০ তে সিরিজে পিছিয়ে আছি। এখন যেই খেলুক, আমি খেলি বা না খেলি, ফলাফল আমাদের পক্ষে আনতেই হবে। এখানেই আমাদের সবার মনোযোগ।”

এমন বিব্রতকর কাণ্ডের পর সেটা খুব কঠিনই হতে পারে মুশফিকদের জন্য।