‘গলের টার্ন সামলানোর সীমার মধ্যে’

গলে চতুর্থ দিনের উইকেটে ঘুরতে শুরু করেছে বল। তিন স্পিনারের গড়া শ্রীলঙ্কার বোলিং আক্রমণ বড় হুমকি হয়ে উঠতে পারে পঞ্চম ও শেষ দিন। অলরাউন্ডার সাকিব আল হাসানের বিশ্বাস, মন্থর উইকেটে ওই টার্ন সামলানোর সামর্থ্য তার সতীর্থদের রয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2017, 03:59 PM
Updated : 10 March 2017, 04:32 PM

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চতুর্থ দিনের উইকেটে অস্বাভাবিক কিছু দেখা যায়নি। বাউন্সও অসমান নয়। চাইলে টিকে থাকা সম্ভব। তবে বাঁহাতি স্পিনার সাকিবের ধারণা, পঞ্চম দিনে উইকেটে আরও বেশি টার্ন পেতে পারেন রঙ্গনা হেরাথরা।

“পাঁচ নম্বর দিনে তো উইকেট ভিন্ন আচরণ করতেই পারে। এখন উইকেট অল্প অল্প ঘোরা শুরু করেছে। কালকে হয়তো আর একটু বাড়তেও পারে। আমার মনে হয়, ওই টার্ন আমাদের ব্যাটসম্যানরা খেলতে প্রস্তুত আছে। এখনও আমাদের হাতে ১০ উইকেট রয়েছে। আমরা মনে-প্রাণে বিশ্বাস করি যে, ফল না হোক অন্তত ড্র করা তো খুবই সম্ভব।”

প্রথম ইনিংসে মাত্র একটি উইকেট পেয়েছেন লাকশান সান্দাকান। এই চায়নাম্যানই সবচেয়ে বেশি ভুগিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। শেষ দিনে শুধু এই বাঁহাতি লেগ স্পিনারই নন, অন্য সব বোলারকে নিয়েই সতর্ক থাকবে মুশফিকুর রহিমের দল।

“যে কেউই তো হুমকি হতে পারে। ওদের সব বোলারই ভালো। আমাদের সবাইকে দেখেশুনে খেলতে হবে। আমরা একটু পিছিয়ে আছি, তাই একটু বেশি সতর্ক থাকতেই হবে। প্রথম ইনিংসে দেখেছি, ওরা সবাই ভালো জায়গায় বোলিং করে। আমাদের খুব ভালো ব্যাটিং করতে হবে, এর কোনো বিকল্প নেই।”

উইকেট না ছুড়ে ভালো ব্যাটিং করলে শেষ দিনে বাংলাদেশকে অলআউট করা যথেষ্ট কঠিন হওয়ার কথা শ্রীলঙ্কার জন্য।  

চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের স্কোর বিনা উইকেটে ৬৭ রান। জয়ের জন্য শেষ দিনে চাই ৩৯০ রান। শ্রীলঙ্কার প্রয়োজন ১০ উইকেট।