অল্পের জন্য হলো না তুষারের আরেকটি রেকর্ড

শেষ ম্যাচ শুরুর আগে প্রয়োজন ছিল ২২৯ রান। অসম্ভব নয়, কিন্তু ভীষণ কঠিন। তবে এই মৌসুমের তুষার ইমরানের জন্য কঠিন নয় যেন কিছুই। দূরূহ কাজটিও প্রায় করেই ফেলেছিলেন। শেষ পর্যন্ত পারলেন না খুব কাছে গিয়েও। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেট এক মৌসুমে সবচেয়ে বেশি রানের রেকর্ডটি অল্পের জন্য নিজের করে নিতে পারলেন না তুষার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 08:41 AM
Updated : 6 March 2017, 11:58 AM

২০১৪-১৫ মৌসুমে ১ হাজার ২৩২ রান করে রেকর্ড গড়েছিলেন লিটন দাস। তুষার থামলেন ১১ রান দূরে। সোমবার বিকেএসপিতে বিসিএলে দক্ষিণাঞ্চলের হয়ে মধ্যাঞ্চলের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় দিনে ২১৭ রানে আউট হয়েছেন তুষার। মৌসুমে তার রান ১ হাজার ২২১।

মৌসুমে এটিই শেষ ম্যাচ। অবশ্য এই ম্যাচে আরও একটি ইনিংস পেতে পারেন তুষার। তবে ম্যাচের যা অবস্থা ও দক্ষিণাঞ্চল যেভাবে রান পাহাড়ে উঠছে, তাতে দ্বিতীয় ইনিংসে তুষারের আবার ব্যাটিং পাওয়ার সম্ভাবনা কমই। সেক্ষেতে অক্ষতই থাকবে লিটনের রেকর্ড।

ডাবল সেঞ্চুরি করেই একটা রেকর্ড ছুঁয়েছিলেন তুষার। প্রথম শ্রেণির ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরি করে স্পর্শ করেন মোসাদ্দেক হোসেন ও অলক কাপালির রেকর্ড। সেখানেই না থেমে আরও এগিয়ে যান তুষার। শেষ পর্যন্ত কাটা পড়লেন মার্শাল আইয়ুবের অনিয়মিত লেগ স্পিনে। ২১৭ রানে ক্যাচ দিলেন সাইফ হাসানের হাতে।

প্রথম শ্রেণির ক্রিকেট এক মৌসুমে বাংলাদেশের সর্বোচ্চ রান:

ক্রিকেটার

ম্যাচ

রান

মৌসুম

সর্বোচ্চ

গড়

১০০/৫০

লিটন দাস

১২৩২

২০১৪-১৫

১৭৫

৭৭.০০

৫/৫

তুষার ইমরান

১২

১২২১

২০১৬-১৭

২২০

৮৭.২১

৫/৩

অলক কাপালী

১০

১১৫৬

২০১৪-১৫

২২৮

৮৮.৯২

৩/৬

শাহরিয়ার নাফীস

১২

১১১৭

২০১৫-১৬

১৭৪*

৬২.০৫

৩/৭

শাহরিয়ার নাফীস

১০

১০৯২

২০১৪-১৫

২১৯

৬৪.২৩

২/৭