জাদেজার ৬ উইকেট, অস্ট্রেলিয়ার লিড ৮৭

ভারতের চাওয়া ছিল ২৫-৩০ রানের বেশি করতে না দেওয়া। অস্ট্রেলিয়া করতে পারল সামান্য বেশি। তার পরও খুশি থাকার কথা ভারতীয়দের। অস্ট্রেলিয়ার লিড ছুঁতে পারেনি তিন অঙ্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 06:01 AM
Updated : 6 March 2017, 10:07 AM

আগের দিনই আলোচনা ছিল, রবীন্দ্র জাদেজাকে কম ব্যবহার করেছেন বিরাট কোহলি। আলোচনার পালে আরও জোর হাওয়া লাগল তৃতীয় দিন সকালে। বলতে গেলে জাদেজাই থামালেন অস্ট্রেলিয়াকে। শেষ চার উইকেটেই অবদান তার।

ম্যাথু ওয়েডের সঙ্গে মিচেল স্টার্কের জুটি হয়ে দাঁড়িয়েছিল ভারতের মাথা ব্যথা। রবিচন্দ্রন অশ্বিনের বলে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে জাদেজা ফিরিয়েছেন স্টার্ককে। বাকি তিন উইকেট নিয়েছেন নিজেই।

ভারতের মূল চার বোলারের মধ্যে সবচেয়ে কম বল করেছেন জাদেজাই। কিন্তু তিনিই সফলতম। ২১.৪ ওভারে ৬৩ রানে ৬ উইকেট। ৪৯ ওভার বল করে অশ্বিনের উইকেট দুটি। ভারতের দুই পেসারও করেছেন জাদেজার চেয়ে বেশি ওভার।

তৃতীয় দিন সকালে ৪ উইকেটে অস্ট্রেলিয়া যোগ করতে পেরেছে ৩৯ রান। জাদেজার সৌজন্যে শেষ ৪ উইকেট পড়েছে আসলে ৭ রানের মধ্যে।

৮৭ রানের লিড অবশ্য এই উইকেটে অনেক বড়। শেষ ইনিংসে বোলারদের হাতে কিছু দিতে হলে ভারতের ব্যাটসম্যানদের করতে হবে দারুণ কিছু!

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ১৮৯

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১২২.৪ ওভারে ২৭৬ (আগের দিন ২৩৭/৬) (ওয়েড ৪০, স্টার্ক ২৬, ও’কিফ ৪*, লায়ন ০, হেইজেলউড ১; ইশান্ত ১/৪৮, উমেশ ১/৫৭, অশ্বিন ২/৮৪, জাদেজা ৬/৬৩, করুন ০/৭)।