মাহমুদউল্লাহর স্পিনে কোয়েটার জয়

ব্যাটিংয়ে খুব বেশি কিছু করতে হয়নি মাহমুদউল্লাহকে। বোলিংয়েই আসল কাজটা সেরে রেখেছিলেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। তার নৈপুণ্যে করাচি কিংসকে ৬ উইকেটে হারিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 07:39 PM
Updated : 23 Feb 2017, 07:39 PM

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৪ রান করে করাচি। অনেক বড় সংগ্রহের আশা জাগানো দলটিকে ততদূর যেতে দেননি ২১ রানে ৩ উইকেট নেওয়া মাহমুদউল্লাহ।

দলকে দারুণ সূচনা এনে দেন বাবর আজম ও কুমার সাঙ্গাকারা। অষ্টম ওভারে আক্রমণে এসেই ৬৩ রানের বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। এগিয়ে এসে তার ওপর চড়াও হতে গিয়ে স্টাম্পড হন ১৮ বলে ২৮ রান করা সাঙ্গাকারা।

অন্য উদ্বোধনী ব্যাটসম্যান বাবরও (৩৬) মাহমুদউল্লাহর শিকার। নিজের শেষ ওভারে এই অফ স্পিনার বিদায় করেন শোয়েব মালিককে।

৩৪ বল টিকলেও জ্বলে উঠতে পারেননি ক্রিস গেইল। একটি চার ও দুটি ছক্কায় ফিরেন ২৯ রান করে। সাধ্যমত চেষ্টা করেন কাইরন পোলার্ড (১৯ বলে ৩১)। তাতে কোনোমতে দেড়শ’ ছাড়ায় করাচির সংগ্রহ।

জবাবে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় কোয়েটা।

১২.১ ওভার স্থায়ী ১০৫ রানের উদ্বোধনী জুটিতে দলকে দুর্দান্ত সূচনা এনে দেন আহমেদ শেহজাদ ও আসাদ শফিক। অর্ধশতক পাওয়া দুই উদ্বোধনী ব্যাটসম্যানক একই ওভারে ফেরান সোহেল খান, সেই ওভারেই কোনো বল না খেলে রান আউট হয়ে যান কেভিন পিটারসেন।

৪০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৪ রান করেন শেহজাদ। শফিকের ৩৮ বলে খেলা ৫১ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও একটি ছক্কায়। বেশিক্ষণ টিকেননি বাঁহাতি বিস্ফোরক ব্যাটসম্যান রাইলি রুশো।

মুখোমুখি হওয়া প্রথম বলে রিভার্স সুইপ করে চার হাঁকিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ৪ বলে ৮ রানে অপরাজিত থাকেন তিনি। চার হাঁকিয়ে দলকে জয় এনে দেওয়া অধিনায়ক সরফরাজ করেন ১৯ রান।