টেস্টে জয় চাই তাসকিনের

টেস্টে প্রথম জয়ের স্বাদ পেতে উন্মুখ হয়ে আছেন তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসার শ্রীলঙ্কা সফরেই জয়ের দেখা পেতে চান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 12:01 PM
Updated : 22 Feb 2017, 04:07 PM

২১ বছর বয়সী তাসকিনের খেলা তিন টেস্টেই হেরেছে দল। মাঠে নিজেকে উজাড় করে দেওয়া তরুণ স্বাভাবিকভাবেই খুশি নন টেস্টের পারফরম্যান্সে।

“ব্যক্তিগতভাবে খুব খুশি না। সবচেয়ে বড় কথা, দুঃখজনকভাবে তিনটা টেস্টই হেরেছি। আশা করি, সামনে সব কিছু ভালো হবে- এমন প্রত্যাশা নিয়েই শ্রীলঙ্কা যাবো।”

নিউ জিল্যান্ডে ছিল এক রকম কন্ডিশন, ভারতে গিয়ে খেলতে হল অন্য ধরনের কন্ডিশনে। যত দ্রুত সম্ভব নিজেকে সব ধরনের ক্রিকেটে, সব ধরনের কন্ডিশনের জন্য পুরোপুরি তৈরি করে নিতে চান তাসকিন।

“শেষ কয়েকটি সিরিজের ভুলগুলো সামনে শোধরাতে চাই। সেটা পারলে, আশা করি শ্রীলঙ্কায় ভালো ফলাফল হবে। আমিও ব্যক্তিগতভাবে শ্রীলঙ্কায় ভালো কিছু করতে চাই।”

তাসকিন খেলেছেন এমন ২৩ ওয়ানডেতে বাংলাদেশের জয়-পরাজয় ১১টি করে। অন্য ম্যাচটি পরিত্যক্ত। গতির ঝড় তোলা এই তরুণের খেলা ১৪ টি-টোয়েন্টিতে ৬টি করে জয়-পরাজয় দলের। পরিত্যক্ত হয়েছে দুটি ম্যাচ।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দল যাচ্ছে পাঁচ পেসার নিয়ে। দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তাসকিনের সঙ্গে আগে থেকেই আছেন কামরুল ইসলাম রাব্বি ও শুভাশীষ রায় চৌধুরী। একাদশে জায়গা পেতে শক্ত লড়াই করতে হবে পেসারদের। 

“প্রতিযোগিতা থাকবেই। প্রতিযোগিতা যতো বেশি থাকবে বাংলাদেশের পেস বিভাগ ততো শক্ত হবে। কে খেলবে, কে খেলবে না সেটা নিয়ে ভাবছি না। আমরা নিজেদের সেরাটা দিয়ে প্রস্তুতি নিচ্ছি। সুযোগ পেলে আমরা আমাদের সেরাটা ঢেলে দিবো।”