ব্যাটে-বলে দুর্দান্ত শরিফ

আন্তর্জাতিক ক্রিকেটের দুয়ার তার জন্য অনেক দিন থেকেই বন্ধ। তবে ঘরোয়া ক্রিকেটে এখনও তিনি বড় নাম। দলগুলির আগ্রহও থাকে বেশ। কেন, সেটি আরও একবার দেখিয়ে দিলেন মোহাম্মদ শরিফ। ব্যাট হাতে দারুণ এক ইনিংসে দলকে উদ্ধারের পর জ্বলে উঠলেন বল হাতেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 12:07 PM
Updated : 20 Feb 2017, 01:10 PM

নয় নম্বরে নেমে ৭০ রানের দুর্দান্ত ইনিংসে মধ্যাঞ্চলকে এনে দিয়েছেন ভালো সংগ্রহ। এরপর বল হাতে চার উইকেট নিয়ে এলোমেলো করে দিয়েছেন পূর্বাঞ্চলের ব্যাটিং। বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম ইনিংসে ৩২৮ রান তুলেছে মধ্যাঞ্চল। দ্বিতীয় দিন শেষে পূর্বাঞ্চলের রান ৬ উইকেটে ১১৪।

৭ উইকেটে ২৩২ রান নিয়ে দিন শুরু করেছিল মধ্যাঞ্চল। অধিনায়ক মোশাররফ হোসেনকে হারায় তারা দিনের শুরুতেই। বাঁহাতি ব্যাটসম্যানকে ফিরিয়ে আবু জায়েদ পূর্ণ করেন পঞ্চম শিকার। গত পাঁচ ম্যাচে পাঁচ উইকেট পেলেন এই নিয়ে চতুর্থবার।

তবে এরপর আবু জায়েদকে ম্লান করে ক্রমেই উজ্জ্বল হতে থাকেন শরিফ। শেষ দুই উইকেটে কামরুল ইসলাম রাব্বি ও আবু হায়দার রনির সঙ্গে গড়েন ৪৫ ও ৪৬ রানের জুটি।

শেষ পর্যন্ত শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৭০ রানে। পাঁচ চারের পাশপাশি শরিফের ইনিংসে ছক্কা ছিল চারটি!

ব্যাটিংয়ের আত্মবিশ্বাস পরে বয়ে আনেন বোলিংয়েও। লিটন দাসকে ফিরিয়ে দলকে এন দেন প্রথম ব্রেক থ্রু। পরে তুলে নেন থিতু হওয়া অভিজ্ঞ ওপেনার ইমতিয়াজ হোসেনকেও। আর শেষ বিকেলে টানা দুই বলে ফেরান তরুণ প্রতিভাবান দুই ব্যাটসম্যান জাকির হাসান ও আফিফ হোসেনকে।

মাঝে মুমিনুল হককে ফেরান মোশাররফ হোসেন। শ্রীলঙ্কা সফরের আগে প্রস্তুতিটা প্রথম ইনিংসে ততটা ভালো হলো না মুমিনুলের। করেছেন ২৪।

শরিফ তৃতীয় দিন শুরু করবেন হ্যাটট্রিকের আশায়। পূর্বাঞ্চল লড়বে ভালো স্কোরের আশায়।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল: ১১৫.১ ওভারে ৩২৮ (আগের দিন ২৩২/৭) (মোশাররফ ২২, শরিফ ৭০, রাব্বি ১১, আবু হায়দার ১৮; আবু জায়েদ ৫/৭৭, এবাদত ০/৬৯, আবু হাসান ১/৬২, অলক ০/২৪, সাকলাইন ২/৬৭, আফিফ ২/২০)।

পূর্বাঞ্চল: ৩৯.৪ ওভারে ১১৪/৬ (ইমতিয়াজ ৩৬, লিটন ১৮, মুমিনুল ২৪, জাকির ১৮, অলক ৪, ইয়াসির ৮*, আফিফ ০; রাব্বি ১/৩১, শরিফ ৪/২৪, আবু হায়দার ০/১১, শুভাগত ০/৩৩, মোশাররফ ১/১৫)