তুষার ইমরান, সেঞ্চুরি নম্বর ২২!

অনেক দিন থেকেই রেকর্ডটি ছিল তার। সেখানে ভাগ বসিয়েছিলেন অলক কাপালি, নাঈম ইসলামরা। তুষার ইমরান বুঝি ভাবলেন, রেকর্ডটি তবে আরও নিরপাদ দূরত্বে নেওয়া উচিত! চলছে তার সেই অভিযান। প্রথম শ্রেণির ক্রিকেটে করলেন ২২তম সেঞ্চুরি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 11:55 AM
Updated : 19 Feb 2017, 11:55 AM

তুষারের শতকের পাশাপাশি পাঁচে নেমে অর্ধশতক করেছেন শাহরিয়ার নাফীস। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের অবিচ্ছিন্ন জুটি ১৫৮ রানের। বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম দিনে উত্তরাঞ্চলের বিপক্ষে ৩ উইকেটে ২৯২ রান তুলেছে দক্ষিণাঞ্চল।

দিন শেষে ১২৭ রানে অপরাজিত তুষার। চলতি প্রথম শ্রেণির মৌসুমে ৩৩ বছর বয়সী ব্যাটসম্যানের এটি চতুর্থ সেঞ্চুরি। চারটি সেঞ্চুরি করলেন সাত ম্যাচর মধ্যে। বিসিএলের আগে জাতীয় লিগের শেষ তিন ম্যাচেই করেছিলেন সেঞ্চুরি।

১৯টি করে সেঞ্চুরিতে বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণিতে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি অলক ও নাঈমের।

বিকেএসপিতে টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণাঞ্চলকে ৫৬ রানের উদ্বোধনী জুটি এনে দেন সৌম্য সরকার ও এনামুল হক। ৩৯ রান করা এনামুলকে বোল্ড করে জুটি ভাঙেন শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা সফরের আগে প্রস্তুতির প্রথম ইনিংসটা জুতসই হয়নি সৌম্যর। রান আউট হয়ে যান ২৬ রানে।

ম্যাচটি অবশ্য আর সবার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ইমরুল কায়েসের জন্য। তার স্কিল ফিটনেস নিয়ে ফিজিও, নির্বাচকরা আছেন সংশয়ে। সবার দৃ্ষ্টি এই ম্যাচে। ঘণ্টা দুয়েক উইকেটে ছিলেন ইমরুল। ৭৮ বল খেলে করেছেন ৩১ রান।

১৩৪ রানে ৩ উইকেট হারিয়েছিল দক্ষিণাঞ্চল। সেখান থেকেই তুষার ও শাহরিয়ারের দারুণ জুটি।

১৪ চার ও ২ ছক্কায় ১২৭ রান নিয়ে মাঠ ছাড়েন তুষার। শাহরিয়ার সে তুলনায় ছিলেন সাবধানী। ৩ চার ও ১ ছক্কায় দিন শেষে অপরাজিত ১২৭ বলে ৫০ করে।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল: ৯০ ওভারে ২৯২/৩ (এনামুল ৩৯, সৌম্য ২৬, ইমরুল ৩১, তুষার ১২৭*, শাহরিয়ার ৫০*; শফিউল ১/৪০, শুভাশীষ ০/৫৭, সানজামুল ১/৮৯, নাসির ০/৪৭, নাঈম ০/১, শুভ ০/৪৪, আরিফুল ০/৮)।