পিটারসেনের টর্নেডো ইনিংসে কোয়েটার জয়

বিশাল সংগ্রহ গড়েও জেতা হয়নি লাহোর কালান্দার্সের। কেভিন পিটারসেনের টর্নেডো ইনিংসে ৫ উইকেটের জয় পেয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। দুইশ’ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ৭ বল হাতে রেখেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 03:10 PM
Updated : 18 Feb 2017, 03:10 PM

ব্যাটিংয়ে নামতে হয়নি মাহমুদউল্লাহর। বোলিংয়ে দুই ওভারে ২৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন কোয়েটার এই অফ স্পিনিং অলরাউন্ডার।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২০০ রান করে লাহোর।

সর্বোচ্চ ৫১ রান জেসন রয়ের। এই ইংলিশ উদ্বোধনী ব্যাটসম্যানের ২৭ বলের ইনিংসটি গড়া ৬টি চার ও ৩টি ছক্কায়। অন্য উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান করেন ৪৭ রান।

ক্যামেরন ডেলপোর্টের সঙ্গে চতুর্থ উইকেটে ৭৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়া মোহাম্মদ রিজওয়ার ২৮ বলে ৪টি চার ও একটি চারে অপরাজিত থাকেন ৪৬ রানে। ডেলপোর্ট ২১ বলে করেন ৩৫ রান।

২৮ রানে ২ উইকেট নেন হাসান খান।

জবাবে ১৮ ওভার ৫ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কোয়েটা।

আহমেদ শেহজাদ ও সাদ নাসিমের দ্রুত বিদায়ে চাপে পড়া কোয়েটাকে শুরুতে পথ দেখান রাইলি রুশো। ১৮ বলে ৩৩ রান করে ফিরেন এই ডানহাতি বিস্ফোরক ব্যাটসম্যান। দ্রুত ফিরেন থিসারা পেরেরা।

অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে ১০১ রানের জুটিতে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান পিটারসেন। ৪২ বলে ৮টি ছক্কা ও ৩টি চারে ৮৮ রানে অপরাজিত থাকেন কেপি নামে পরিচিত এই ইংলিশ ব্যাটসম্যান।

৩টি করে ছক্কা-চারে ২৫ বলে ৪৫ রান করে সরফরাজের বিদায়ের পর ক্রিজে আসা আনোয়ার আলি ৩ বলে ১২ রান নিয়ে দারুণ জয় নিশ্চিত করেন।

লাহোরের সোহেল তানভির ও মোহাম্মদ ইরফান দুটি করে উইকেট নেন।