রুবেলের জায়গা ফিরে পাওয়ার চ্যালেঞ্জ

আমার সবচেয়ে বড় শক্তি, আমার বলের গতি। এটাকে আরও কার্যকর করতে সুইংটা আরও বাড়ানোর চেষ্টা করছি- বলছিলেন রুবেল হোসেন। কঠোর পরিশ্রমে নিজের জায়গা ফিরে পাওয়ার চ্যালেঞ্জে জয়ী হতে উন্মুখ এই পেসার।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 09:42 AM
Updated : 17 Feb 2017, 09:42 AM

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দক্ষিণাঞ্চলের হয়ে খেলছেন রুবেল। ইনিংসে একবার পাঁচ উইকেটসহ দুই ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী এই পেসার।

মিরপুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি মাঠে শুক্রবার অনুশীলন শেষে সাংবাদিকদের রুবেল জানান, নিজের পূর্ণ গতিতে এখন টানা ৮ ওভারের স্পেল নিয়মিতই করছেন তিনি। 

“আমি অনেক কষ্ট করছি, অনেক কঠিন পরিশ্রম করছি আর মাঠে এর প্রয়োগ করার চেষ্টা করছি। ভালোই মনে হচ্ছে আমার ছন্দ, নিজের পুরো গতিতে লম্বা স্পেল করছি। আমি এটাকে ধারাবাহিক করতে চাই, আমাকে আরও অনেক কঠিন পরিশ্রম করতে হবে।”

ক্রাইস্টচার্চ টেস্ট দিয়ে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ফিরেছিলেন রুবেল। তবে চোট কাটিয়ে শফিউল ইসলাম ফেরায় জায়গা হয়নি ভারত সফরের দলে। শ্রীলঙ্কায় যাওয়া নিয়ে এখন আর ভাবছন না এই ডানহাতি পেসার।

“এটা সম্পূর্ণ নির্বাচকদের উপর নির্ভর করে। আমি এখন বিসিএল খেলছি, আমার লক্ষ্য এখানে ভালো বোলিং করা, উইকেট নেওয়া। দলের যেভাবে ভালো হবে আমি সে চেষ্টাই করি।”

“নির্বাচকরা সবাই মাঠে যাচ্ছেন, সব ম্যাচে তারা দেখছেন কে কেমন করছে। এটা সম্পূর্ণ তাদের উপর। অবশ্য আমি যদি সুযোগ পাই তাহলে সেটা পরিপূর্ণভাবে কাজে লাগানোর চেষ্টা করবো।”

এক সময়ে একাদশেই নিয়মিত ছিলেন রুবেল। এখন লড়াই করতে হচ্ছে ১৫ সদস্যের দলে থাকতে। স্বাভাবিকভাবেই বাইরে বসে জাতীয় দলের খেলা দেখতে ভালো লাগেনি তার। এ নিয়ে বেশি না ভেবে হারানো জায়গা ফিরে পাওয়ার জন্য নিজেকে প্রস্তুতি করছেন তিনি। 

“ক্রিকেটে সব খেলোয়াড়েরই এটা হবে। আমি দলে ফেরাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাকে আবার ভালো বোলিং করতে হবে। ভালো বোলিং করেই আমাকে জাতীয় দলে জায়গা করে নিতে হবে।”

নিউ জিল্যান্ডে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ মেলেনি রুবেলের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলে সর্বোচ্চ ৭ উইকেট নিয়েছিলেন এই পেসার। সীমিত ওভারের ভালো খেলার ধারাবাহিকতা এবার বড় দৈর্ঘ্যের ক্রিকেটেও নিয়ে যেতে প্রস্তুত তিনি।