পিএসএলে স্বরূপে মাহমুদউল্লাহ

টেস্ট শেষেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে যাওয়া মাহমুদউল্লাহ মানিয়ে নিতে খুব একটা সময় নেননি। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পিএসএলে প্রথম ম্যাচেই রান পেয়েছেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 10:45 PM
Updated : 15 Feb 2017, 10:45 PM

তবে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে ৫ উইকেটে হেরে গেছে তার দল।

বিপিএলের শেষ আসরে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন মাহমুদউল্লাহ। কোয়েটার হয়ে প্রথম ম্যাচে বোলিং করেননি। কিন্তু এই সংস্করণে ক্রমশ ফিনিশারের ভূমিকায় নিজেকে মেলে ধরা এই অভিজ্ঞ ব্যাটসম্যান দলকে নিয়ে গেছেন দেড়শ’ রানের কাছাকাছি।

বুধবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৮ রান করে কোয়েটা। সর্বোচ্চ ৪৫ রান আসাদ শফিকের। তবে এই রান করতে গিয়ে ৪২ বল খেলে দলকে চাপে ফেলে দেন তিনি।

আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ১৫ বলে ২৬ রান করে ফিরেন। ২০ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৯ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। তার সঙ্গে ৪৬ রানের জুটি গড়া থিসারা পেরেরা খেলেন ১৮ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস।

জবাবে ১৯ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় ইসলামাবাদ। ৫০ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭৮ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন স্যাম বিলিংস। শেন ওয়াটসন ২৭ বলে খেলেন ৩৬ রানের কার্যকর এক ইনিংস।