জাহানারা, শারমিনের নৈপুণ্যে বাংলাদেশের জয়

জয় দিয়ে মহিলা বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্স পর্ব শুরু করেছে রুমানা আহমেদের দল। জাহানারা আলম ও শারমিন আক্তারের নৈপুণ্যে সহজেই আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 10:58 AM
Updated : 15 Feb 2017, 02:01 PM

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭ ওভার ১ বলে ১৪৪ রানে অলআউট  হয়ে যায় আয়ারল্যান্ড। জবাবে ৩৯ ওভার ১ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

বোলারদের এনে দেওয়া ছোটো লক্ষ্যে পৌঁছাতে দলকে পথ দেখান ছন্দে থাকা শারমিন আক্তার। শারমিন সুলতানার সঙ্গে ৪০ ও ফারজানা হকের সঙ্গে ৫৩ রানের দুটি চমৎকার জুটিকে দলকে ২ উইকেটে ১০৬ রানে নিয়ে যান তিনি।

৮৬ বলে ৫টি চারে ৫২ রান করা শারমিন আক্তার ফেরার পর রুমানাকে নিয়ে বাকিটুকু শেষ করেন ফারজানা। অধিনায়ক রুমানা অপরাজিত থাকেন ২৪ রানে, ফারজানা ৩৪ রানে।  

এর আগে দেড়শ’ রানের আগেই আইরিশদের থামিয়ে দিতে দারুণ বোলিং করেন দুই পেসার জাহানারা ও পান্না ঘোষ। তাদের আটঁসাঁট বোলিংয়ে শুরুতে রানের জন্য সংগ্রাম করতে হয় আইরিশদের।

ক্লেয়ার শিলিংটন ও লরা ডিল্যানির ৩৭ রানের ইনিংসে শুরুর ধাক্কা সামাল দেয় আইরিশরা। ইসোবেল জয়েসের ২৪ রানের আরেকটি ভালো ইনিংসে ৬ উইকেটে ১৩৫ রানের ভালো অবস্থানে যায় দলটি।

কিন্তু ৯ রানের মধ্যে দলটির শেষ ৬ উইকেট তুলে নিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ বড় হতে দেননি বাংলাদেশের বোলাররা।

২১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার জাহানারা। দুটি করে উইকেট নেন পান্না (২/১৬), খাদিজা তুল কুবরা (২/২৬) ও রুমানা (২/৫০)। সালমা খাতুন ২৯ রানে নেন ১ উইকেট।

শুক্রবার সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।