নাঈমের শতক

অনুমিত ড্রই হয়েছে পূর্বাঞ্চল-উত্তরাঞ্চলের ম্যাচ। নাঈম ইসলামের শতকে চারশ' পার হয়েছে দলের সংগ্রহ কিন্তু প্রথম ইনিংসে লিড নেওয়া হয়নি উত্তরাঞ্চলের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2017, 02:39 PM
Updated : 14 Feb 2017, 03:14 PM

পূর্বাঞ্চলের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচের চতুর্থ ও শেষ দিন ৬ উইকেটে ২৭৬ রান নিয়ে খেলা শুরু করে উত্তরাঞ্চল।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯তম শতক পাওয়া নাঈমের দৃঢ় ব্যাটিং আর সোহরাওয়ার্দী শুভ ও সানজামুল ইসলামের অর্ধশতকে অলআউট হওয়ার আগে ৪০৪ রান করে দলটি। 

২৮৪ বলে ১০০ রান করে ফিরেন নাঈম। ব্যক্তিগত ৪৬ রানে চোট পেয়ে মাঠ ছাড়েন শুভ। পরে ব্যাটিংয়ে ফিরে খেলেন ৫৯ রানের চমৎকার ইনিংস। দশ নম্বর ব্যাটসম্যান সানজামুল ১০৮ বলে ৯টি চারে করেন ৫৪ রান।

পূর্বাঞ্চলের পেসার আবুল হাসান ৬৬ রানে নেন ৩ উইকেট।

৮৬ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামা পূর্বাঞ্চল ১ উইকেটে করে ৯২ রান। অভিষেকে শতক করা আফিফ হোসেনকে দ্বিতীয় ইনিংসেও ফেরান নাসির হোসেন। প্রথম ইনিংসে শতকের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন আফিফ।

ইমতিয়াজ হোসেন ৪৪ ও তাসামুল হক ৩২ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৪৯০

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ১৫১.১ ওভারে ৪০৪ (নাজমুল ৩৫, জুনায়েদ ২৮, জহুরুল ২, নাঈম ১০০, নাসির ১৯, ধীমান ৪০, আরিফুল ২৩, শুভ ৫৯, রেজা ২১, সানজামুল ৫৪,ইয়াসিন ৬*; জায়েদ ১/১১০, আফিফ ১/৬৩, হাসান ৩/৬৬, সাকলাইন ১/৬৬, ফেরদৌস ১/৪১, তাসামুল ১/২৮, কাপালী ২/২৮)

পূর্বাঞ্চল ২য় ইনিংস: ২১ ওভারে ৯২/১ (ইমতিয়াজ ৪৪*, আফিফ ৩, তাসামুল ৩২*; ইয়াসিন ০/৭, নাসির ১/১৫, নাঈম ০/৮, শুভ ০/৩৫, আরিফুল ০/৪, ধীমান ০/৭, নাজমুল ০/৩)

ম্যান অব দ্য ম্যাচ: আফিফ হোসেন

ফল: ড্র