রাজ্জাক ঝড়ে দক্ষিণাঞ্চলের পুঁজি

ম্যাচে শতক ও ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন শুভাগত হোম চৌধুরী। তারপরও স্বস্তিতে নেই তার দল। আব্দুর রাজ্জাকের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি গড়েছে দক্ষিণাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 11:54 AM
Updated : 13 Feb 2017, 11:54 AM

শেষ বেলায় মধ্যাঞ্চলের উদ্বোধনী জুটি ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। ২৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ১ উইকেটে ৭ রান।

প্রথম ইনিংসের মতো এবারও সাদমান ইসলামকে ফিরিয়েছেন মুস্তাফিজ। আব্দুল মজিদ ও সাইফ হাসান এখনও রানের খাতা খোলেননি। 

বিকেএসপির তিন নম্বর মাঠে বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে সোমবার ৩৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দক্ষিণাঞ্চল।

শাহরিয়ার নাফীসের ৭২ ও তুষার ইমরানের ৪৪ রানের পরও ১৯৫ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। সেখান থেকে দক্ষিণাঞ্চল ৩১৭ পর্যন্ত যায় রাজ্জাকের আক্রমণাত্মক ব্যাটিংয়ে। অধিনায়ক ৬১ বলে ৫টি ছক্কা ও ৬টি চারে করেন ৭৬ রান।

রাজ্জাকের সঙ্গে নবম উইকেটে ৮০ রানের জুটি গড়া রুবেল হোসেন অপরাজিত থাকেন ২০ রানে।

প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া শুভাগত হোম চৌধুরী ৭৭ রানে নেন ৪ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এই প্রথম ম্যাচে ১০ উইকেট পেলেন তিনি। বাঁহাতি স্পিনার তাইবুর রহমান ৪ উইকেট নেন ৫২ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ২৬০

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ২৯৯

দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: ৭৮ ওভারে ৩১৭ (এনামুল ৩০, শাহরিয়ার ৭২, আল আমিন ২, তুষার ৪৪, মিঠুন ১২, মাহমুদ ১, জিয়া ৩৪, সোহাগ ৭, রাজ্জাক ৭৬, রুবেল ২০*, মুস্তাফিজ ০; শুভাগত ৪/৭৭, শাহাদাত ০/৭২, হায়দার ২/৬১, শরীফউল্লাহ ০/৩৮, তাইবুর ৪/৫২)

মধ্যাঞ্চল ২য় ইনিংস: ৪ ওভারে ৭/১ (সাদমান ৬, মজিদ ০*, সাইফ ০*; মুস্তাফিজ ১/১, রুবেল ০/৬, রাজ্জাক ০/০)