শ্রীলঙ্কা সফরে যোশি, অনেকটাই নিশ্চিত রোডস

সুনীল যোশির চাওয়া দীর্ঘমেয়াদি দায়িত্ব। তবে সেটির জন্য একটি পরীক্ষায় পাশ করতে হবে সাবেক ভারতীয় স্পিনারকে। পরীক্ষার নাম বাংলাদেশর শ্রীলঙ্কা সফর। সেখানে তার কাজে বিসিবি খুশি হলেই বাংলাদেশের স্পিন কোচ হিসেবে পাবেন দীর্ঘমেয়াদি দায়িত্ব।

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 07:19 AM
Updated : 12 Feb 2017, 03:55 PM

বিসিবি কর্তাদের সঙ্গে কথা বলতে হায়দরাবাদ এসেছেন যোশি। শুক্রবার কথা বলেছেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে। শনিবার কথা বলেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানসহ অন্যদের সঙ্গে।

চতুর্থ দিন লাঞ্চ বিরতিতে যোশির সঙ্গে আলোচনার অগ্রগতি জানালেন আকরাম খান।

“যোশির সঙ্গে আমাদের কথা হয়েছে। শ্রীলঙ্কা সফরে আমরা ওকে রাখতে চাই। ওখানে ওর কাজ দেখে তার পর দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত হবে। আপাতত শ্রীলঙ্কা সফরে আমরা তাকে পাচ্ছি।”

ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেছেন যোশি। ২০০০ সালে অভিষেক টেস্টে বাংলাদেশ হেরে গিয়েছিলে তার অলরাউন্ড নৈপুণ্যেই। ২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়ার পর সাবেক বাঁহাতি স্পিনার ২০১৪ সালে দায়িত্ব নেন জন্মু ও কাশ্মিরের কোচ হিসেবে। ২০১৬ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির আগে স্পিন বোলিং কোচ ছিলেন ওমানের। এখন কোচিং করাচ্ছেন আসাম দলকে।

স্পিন কোচের আগেই সম্ভাব্য ফিল্ডিং কেচের সঙ্গে আলোচনা চলছিল বিসিবির। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জানালেন, “জন্টির সঙ্গে কথা বার্তা চলছে। অনেকটাই নিশ্চিত।”

রোডসকে সম্ভবত পূর্ণকালীন দায়িত্বে পাবে না বিসিবি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের এই যুগে আইপিএলসহ বেশ কটি লিগেই দারুণ চাহিদা সর্বকালের অন্যতম সেরা এই ফিল্ডারের। তাকে হয় বিভিন্ন সময় পাওয়া যাবে ছোট ছোট সময়ের জন্য ক্যাম্পে।