অভিষেকে আফিফের দারুণ শতক

বিপিএলে অভিষেকে ৫ উইকেট নিয়ে চমকে দেওয়া আফিফ হোসেন প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে করেছেন শতক। ১৭ বছর বয়সী এই উদ্বোধনী ব্যাটসম্যান উত্তরাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলকে গড়ে দিয়েছেন বড় সংগ্রহের ভিত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 11:39 AM
Updated : 11 Feb 2017, 12:06 PM

বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ২৯৩ রান। জাকির হাসান ৪৮ ও ইয়াসির আলী ১০ রানে ব্যাট করছেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দলকে চমৎকার শুরু এনে দেন ইমতিয়াজ হোসেন ও আফিফ। ৫২.১ ওভারে দুই জনে গড়েন ১৯৭ রানের জুটি।

৯৮ রানে সোহরাওয়ার্দী শুভর বলে নাঈম ইসলামের হাতে জীবন পাওয়া আফিফ শতকে পৌঁছান ছক্কা হাঁকিয়ে। ১৭১ বলে ১৪টি চার ও ২টি ছক্কায় ১০৫ রান করা এই তরুণকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন নাসির হোসেন।

চার রান পরেই ফিরে যান ইমতিয়াজ। ১৪৮ বলে ৮টি চার ও দুটি ছক্কায় ৮১ রান করেন তিনি। জাকির হাসানের সঙ্গে ৭৫ রানের ভালো একটা জুটি গড়ে বিদায় নেন তাসামুল হক (৩৪)।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ২৯৩/৩ (ইমতিয়াজ ৮১, আফিফ ১০৫, তাসামুল ৩৪, জাকির ৪৮*, ইয়াসির ১০*; আরাফাত ২/৩৪, রেজা ০/৩৩, সানজামুল ০/৭৩, নাসির ১/৩০, শুভ ০/৫৯, নাঈম ০/১০, আরিফুল ০/৩৯)