সুনীল যোশিকে স্পিন কোচ চায় বিসিবি

সামনেই বিজয় হাজারে ট্রফির খেলা। আসামের কোচ সুনীল যোশি ব্যস্ত ছিলেন দল নিয়ে প্রস্তুতিতে। তবে হুট করেই তাকে আসতে হচ্ছে হায়দারাবাদ। বাংলাদেশ-ভারত টেস্ট দেখতে নয়, বিসিবি কর্তাদের সঙ্গে কথা বলতে!

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 09:01 AM
Updated : 10 Feb 2017, 03:31 PM

বাংলাদেশের স্পিন কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে ভারতের সাবেক এই স্পিনারকে। রুয়ান কালপাগে বরখাস্ত হওয়ার পর থেকেই একজন স্পিন কোচ খুঁজছিল বিসিবি। জুতসই কাউকে না পেয়ে বোর্ড সাহায্য চেয়েছিল অনিল কুম্বলের কাছে। ভারতীয় কোচই সুপারিশ করেছেন যোশির নাম।

ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, যোশি নিজেও দায়িত্বটা নিতে বেশ উৎসাহী। তবে তার আগে বুঝে নিতে চান বিসিবির মনোভাব। দীর্ঘ সময়ের জন্য চুক্তি হলেই কেবল রাজি হবেন। সেসব নিয়ে বিস্তারিত আলাপ করতেই শুক্রবার হায়দরাবাদ আসছেন যোশি।

ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেছেন যোশি। ২০০০ সালে অভিষেক টেস্টে বাংলাদেশ হেরে গিয়েছিলে তার অলরাউন্ড নৈপুণ্যেই। ২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়ার পর সাবেক বাঁহাতি স্পিনার ২০১৪ সালে দায়িত্ব নেন জন্মু ও কাশ্মিরের কোচ হিসেবে। ২০১৬ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির আগে স্পিন বোলিং কোচ ছিলেন ওমানের।

কালপাগে সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেও তার মূল দায়িত্ব ছিল স্পিন কোচের। ছুটিতে গিয়ে না ফেরায় গত অগাস্টে তাকে বরখাস্ত করে বিসিবি।