রান আউট মিসের আক্ষেপ তাসকিনের

সহজ একটা সুযোগ এসেছিল উইকেটে জমে যাওয়া মুরালি বিজয়কে বিদায় করার। কামরুল ইসলাম রাব্বির মন্থর থ্রো আর মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য মিসে সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়ে যায় বাংলাদেশের। তাসকিন আহমেদের বিশ্বাস, ওই সুযোগ কাজে লাগাতে পারলে দিন শেষে আরও ভালো অবস্থানে থাকতে পারতেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 03:29 PM
Updated : 9 Feb 2017, 03:52 PM

ম্যাচের সেটি ১৯তম ওভার। স্কয়ার লেগে বল পাঠিয়ে সিঙ্গেল নিতে চেয়েছিলেন বিজয়। ঝাঁপিয়ে বল ঠেকিয়ে দেন ফিল্ডার কামরুল। দুই ব্যাটসম্যান তখন এক প্রান্তে।

অনেকটা সময় নিয়ে ছুটেন বিজয়। কামরুলের থ্রো ছিল খুব মন্থর। শুরুতে উইকেটের পেছনে থাকা মিরাজ খানিকটা এগিয়ে উইকেটের সামনে থেকে বল ধরার চেষ্টা করেন। বল হাত থেকে ফসকে যাওয়ায় বেঁচে যান সে সময় ৩৫ রানে ব্যাট করা বিজয়।

তখন জুটির রান ছিল ৬৫, শেষ পর্যন্ত এক সঙ্গে ১৭৮ রান করেন পুজারা-বিজয়। পুজারা শতক পাননি কিন্তু তিন অঙ্ক ছুঁয়ে ফিরেন বিজয়।

প্রথম দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা তাসকিন জানান, ব্যর্থতা ভুলে দ্বিতীয় দিন নতুন শুরুর জন্য উন্মুখ হয়ে আছেন তারা।

“ওই রান আউট হলে এখন হযতো তিনটার জায়গায় পাঁচ/ছয়টা উইকেটও থাকতে পারতো। কিন্তু ক্যাচ মিস, রান আউট মিস সবই তো খেলার অংশ। এটা নিয়ে এখন ভেবে লাভ নেই।”

“আজকের দিনটা শেষ। কাল সকালে কিভাবে ভালো শুরু করা যায় ওটাই আমরা বোলাররা চিন্তা করছি। চেষ্টা করবো সকালে ভালো একটা শুরু দেওয়ার জন্য। ফ্রেশ একটা শুরুর দিকে তাকিয়ে আছি আমরা।”

হায়দরাবাদ টেস্টের প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৩৫৬/৩।