‘নিজেকে ভিন্ন উচ্চতায় নিয়ে গেছে কোহলি’

সেঞ্চুরি আগে করেছেন মুরালি বিজয়। দিনশেষে তবু বেশি আলোচনায় বিরাট কোহলি। এটিই সময়ের বাস্তবতা। কোহলি যেদিন খেলেন, বাকি সবাই আর সবকিছু আড়াল! সেঞ্চুরি করে সংবাদ সম্মেলনে এসে যেমন অনেকটা সময় কোহলিকে নিয়েই কথা বলতে হলো বিজয়কে!

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 03:22 PM
Updated : 9 Feb 2017, 03:45 PM

নতুন কিছু অবশ্য নয়। কোহলিকে নিয়ে নতুন কি-ই বা বলার আছে! প্রতিদিনই নিজেকে নিয়ে যাচ্ছেন নতুন উচ্চতায়। প্রশংসার শব্দ তো এত বেশি নেই! কোহলির ব্যাটে আরেকটি দুর্দান্ত ইনিংস। অনেকের অনেকবার বলা কথাগুলিই নতুন করে শোনালেন বিজয়।

“বিরাটকে খেলতে দেখাই দারুণ। বিশেষ করে এখন যেভাবে খেলছে। নিজের খেলাটা এখন সে ভিন্ন উচ্চতায় নিয়ে গেছে। আমরা ভেবেছিলাম দিন শেষে ৩৪০ রান হলেই দারুণ। হয়েছে ৩৫৬। এই যে ১০-২০ রান বেশি হয়, সেটা ওর কারণেই। আজকে যেভাবে খেলেছে, বরাবরের মতোই দারুণ। আশা করি, কালকেও এভাবেই খেলে যাবে।”

দিনের শেষ দিকে কোহলি ও অজিঙ্কা রাহানে, দুজনের ব্যাটই ছিল অপ্রতিরোধ্য। যেন টি-টোয়েন্টির গতিতে ব্যাট করেছেন দুজন। শেষ ১০ ওভারে এসেছে ৭১ রান! বিজয় বললেন, কোহলির ব্যাটিংটাই এরকম।

“নতুন বল নেওয়ার পর বল ব্যাটে এসেছে ভালো। বিরাটের সবসময়ই সবকিছুর জন্য পরিকল্পনা থাকে। সেসব এখন কাজে লাগছে দারুণ। যেটা বললাম, আশা করি কালকেও এভাবে চালিয়ে যাবে।”

কোহলি যদি সত্যিই এভাবে চালিয়ে যান, বাংলাদেশের অপেক্ষায় আরও দুর্ভোগ!