কোহলিকে সামলাতে ‘প্রস্তুত’ বাংলাদেশ

বিরাট কোহলিকে সমীহ করেই তাকে দ্রুত ফেরানোর ছক কষছে বাংলাদেশ। অধিনায়ককে দ্রুত ফেরানো গেলে কম রানে বাধা যেতে পারে ভারতকে। পরিকল্পনাও তৈরি, মুশফিকুর রহিম সতীর্থদের মাঠে বাস্তবায়নের তাগিদ দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 01:17 PM
Updated : 8 Feb 2017, 01:17 PM

বৃহস্পতিবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট। তার আগের দিন সংবাদ সম্মেলনে প্রতিপক্ষের অধিনায়ককে নিয়ে বলেন মুশফিক।   

“বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। তবে সেও প্রথম বলে আউট হতে পারে, আবার সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিও করতে পারে। আমাদের নিশ্চিত কতে হবে যেন ও বেশি অবদান রাখতে না পারে। ওকে যদি অল্পতে ফেরানো যায়, তাহলে ভারতকে কম রানে আটকানো সহজ হবে।” 

গত বছর পাওয়া চার শতকের তিনটিকেই দ্বিশতকে পরিণত করেন কোহলি। দারুণ ছন্দে থাকা ডানহাতি এই ব্যাটসম্যানকে থিতু হওয়ার আগেই ফেরানোর পরিকল্পনা তো থাকতেই হবে।

“পরিকল্পনা ওর জন্য অবশ্যই আছে। সবার জন্যই আছে। তবে টিম মিটিংয়ে পরিকল্পনা যতই করি, মাঠে নেমে করে দেখাতে না পারলে তো লাভ নেই। নির্ভর করে মাঠে ওই সময়ের পরিস্থিতির ওপর। আমরা যদি ভালো বল করতে পারি, জুটি হয়ে বোলিং করতে পারি, তাহলে সুযোগ আসবে। সেই সুযোগটা আমাদের নিতে হবে।”

সুযোগ হাতছাড়া করলে তার কতটা মাশুল দিতে হয় অজনা নয় বাংলাদেশ অধিনায়কের।