‘অধিনায়কের স্বপ্নের বোলার তাসকিন’

প্রস্তুতি ম্যাচে পুরোপুরি বিশ্রামে তাসকিন আহমেদ। প্রথম দিন তো মাঠেই আসেননি। দ্বিতীয় দিন অবশ্য পানি-তোয়ালে নিয়ে বেশ কবার মাঠে ঢুকলেন। প্রতিবারই মাঠের সীমানা কাঁটাতার ঘেঁষে দাঁড়ানো দর্শক চিৎকার করেছে ‘তাসকিন…তাসকিন’ বলে। বোঝা গেল, তাসকিনের গতির জোয়ার আছড়ে পড়েছে এই হায়দরাবাদেও।

ক্রীড়া প্রতিবেদক সিকান্দারাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2017, 04:58 PM
Updated : 6 Feb 2017, 04:58 PM

বাংলাদেশ দলের একজন অবশ্য সেই জোয়ারে রীতিমত ডুবে আছেন। এমন একজন, ফাস্ট বোলিংয়ে যিনি সব সময়ের সেরাদের একজন। কোর্টনি ওয়ালশও মজে গেছেন তাসকিনের প্রতিভা, গতি আর পরিশ্রমে! তরুণ শিষ্যকে নিয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের বোলিং কোচ।

“তাসকিন দারুণ রোমাঞ্চকর। দারুণ গতিময়। তরুণ, শক্তি ও প্রাণচাঞ্চল্যে ভরপুর; বিস্ফোরক। নিজের দিনে সে হতে পারে অধিনায়কের স্বপ্নের বোলার।”

শুধু সহজাত সামর্থ্যের কারণেই নয়, ওয়ালশ মুগ্ধ তাসকিনের পরিশ্রম আর মানসিকতায়ও। খেলোয়াড়ি জীবনে ওয়ালশ নিজে ছিলেন পরিশ্রমের পূজারি। তার বিশ্বাস, ঘাম ঝরানো আর সময়ের সঙ্গে লব্ধ অভিজ্ঞতা তাসকিনকে একদিন তুলে নেবে চূড়ায়।

“এই খেলাগুলো ওকে আরও অভিজ্ঞ করে তুলবে। ও যতটা পরিশ্রম করে, সময়ের সঙ্গে অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস পেলে শীর্ষে ওঠার সব সম্ভাবনাই ওর আছে। পরিশ্রমে কখনোই আপত্তি নেই ওর। ওর কাজের ধরনে আমি দারুণ খুশি। মাঠে দলের জন্য নিজেকে উজার করে দেয়।”

ওয়ালশের মতো একজনের কাছ থেকে এমন সনদ, অনুপ্রেরণার ট্যাঙ্কে এর চেয়ে কার্যকর জ্বালানি আর কোথায় পাবেন তাসকিন!