শেষ বেলায় তামিম-স্বস্তি

ব্যাটিং যতটা বাজে হয়েছিল, প্রতিযোগিতা করে যেন আরও খারাপ হলো বোলিং-ফিল্ডিং। এক পর্যায়ে মনে হচ্ছিলো, ম্যাচ শেষ হলে যেন বাঁচে বাংলাদেশ দল। তার পরও অবশ্য শেষ বেলায় হলো কিছু প্রাপ্তিযোগ, তামিম ইকবালের ব্যাটে রান।

ক্রীড়া প্রতিবেদক সিকান্দারাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2017, 01:41 PM
Updated : 6 Feb 2017, 02:07 PM

ব্যক্তিগত পারফরম্যান্সের দিক থেকে নিউ জিল্যান্ড সফরে বড় হতাশার জায়গা ছিল তামিম। প্রায় প্রতি ম্যাচেই শুরু করেছেন দারুণ, কিন্তু বড় করতে পারেননি ইনিংস। গোটা সফরে পঞ্চাশ ছুঁতে পেরেছিলেন মাত্র দুবার, সর্বোচ্চ ৫৯। ভারতে এসেও প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে আউট ১৩ রানে। দ্বিতীয় ইনিংস কিছুটা দিল স্বস্তি।

খুব বড় ইনিংস অবশ্যই নয়। মাত্র ১৫ ওভারে খুব বেশি কিছু করারও নেই। তবু স্বস্তি, পুরো সময়টাই উইকেটে ছিলেন তামিম। ছিলেন আপন চেহারাতেই। টেস্টের আগে মহামূল্য কিছু সময় কাটিয়েছেন উইকেটে।

১৫ ওভারে বাংলাদেশ ২ উইকেটে ৭৩ তোলার পর শেষ হয়েছে ম্যাচ। ৫৪ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন তামিম। তিনটি চারের সঙ্গে ছিল একটি ছক্কা। টেস্ট একাদশে ভারতের সম্ভাব্য তৃতীয় স্পিনার জয়ন্ত যাদবকে লং অফের ওপর দিয়ে উড়িয়েছেন ড্রেসিং রুমের ছাদে।

সৌম্য সরকারের সঙ্গে উদ্বোধনী জুটি আবারও ছিল দারুণ। ১২ ওভারেই ৭১ রান তুলেছেন দুজন। চায়নাম্যান কুলদিপ যাদবকে বেরিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পড হয়েছেন সৌম্য। মুমিনুল হক ফিরেছেন পরের বলেই। তার পরও শেষটা স্বস্তির, তামিম শেষ পর্যন্ত ছিলেন বলে!

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ২২৪/৮ (ইনিংস ঘোষণা)

ভারত ‘এ’ ১ম ইনিংস: ৪৬১/৮ (ইনিংস ঘোষণা)

বাংলাদেশ ২য় ইনিংস: ১৫ ওভারে ৭৩/২ (তামিম ৪২*, সৌম্য ২৫, মুমিনুল ০, মাহমুদউল্লাহ ১*, পা্ন্ডিয়া ০/২০, জয়ন্ত ০/৩৬, নাদিম ০/১২, কুলদিপ ২/২)।

ফল: ম্যাচ ড্র।