জুনায়েদের ১৮১ রান

আবার দ্বিশতকের কাছে গিয়ে হতাশা নিয়ে ফিরতে হয়েছে জুনায়েদ সিদ্দিককে। ব্যক্তিগত মাইলফলকে যেতে না পারলেও প্রথম ইনিংসে উত্তরাঞ্চলকে পাঁচশ’ ছাড়ানো সংগ্রহ এনে দিয়েছেন এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। তরুণ সাইফ হাসানের ব্যাটে তাদের বিশাল সংগ্রহের জবাব দিচ্ছে মধ্যাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 01:08 PM
Updated : 5 Feb 2017, 01:09 PM

বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনের খেলা শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ১২০ রান। সাইফ ৫২ ও তাইবুর রহমান ১৬ রানে ব্যাট করছেন।

১ রানের মধ্যে দুই উদ্বোধনী ব্যাটসম্যান শামসুর রহমান ও আব্দুল মজিদকে ফিরিয়ে দেন ইয়াসিন আরাফাত। সাইফের সঙ্গে ৭৬ রানের জুটি গড়া মার্শাল আইয়ুবকে বিদায় করেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার ৪ উইকেটে ৩২৭ রান নিয়ে দিন শুরু করে উত্তরাঞ্চল। ১৭২ নিয়ে দিন শুরু করা জুনায়েদ ফিরেন ৯ রান যোগ করে। বাঁহাতি এই ব্যাটসম্যানের ২৮১ বলে খেলা ১৮১ রানের ইনিংসটি গড়া ২০টি চারে। 

৫১ রান নিয়ে দিন শুরু করা ধীমান ঘোষ ফিরেন ৬১ রান করে। তিন অলরাউন্ডার আরিফুল হক, সোহরাওয়ার্দী শুভ ও ফরহাদ রেজার দৃঢ়তাভরা তিন ইনিংসে অলআউট হওয়ার আগে ৫০২ রান করে উত্তরাঞ্চল।

সপ্তম উইকেটে শুভর সঙ্গে ৭৬ ও অষ্টম উইকেটে রেজার সঙ্গে ৬২ রানের জুটি গড়েন আরিফুল। প্রথম শ্রেণির ক্রিকেটে ষোড়শ অর্ধশতক পাওয়া এই তরুণ ফিরেন ৫০ রান করে।

মধ্যাঞ্চলের তাইবুর রহমান ও শহিদুল ইসলাম নেন ৩টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ১৪১.১ ওভারে ৫০২ (জহুরুল ৩৯, নাজমুল ৬, জুনায়েদ ১৮১, নাঈম ১, নাসির ৫৫, ধীমান ৬‌১, আরিফুল ৫০, শুভ ৪৬, রেজা ৩৪, সানজামুল ১০, আরাফাত ৮*; শহিদুল ৩/১১৪, সাব্বির ১/৪৩, শাহাদাত ২/১১২, শুভাগত ১/৯১, মজিদ ০/১৯, তাইবুর ৩/৩৩, তানবীর ০/৭৪, শামসুর ০/৫, সাইফ ০/২)

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৩৫ ওভারে ১২০/৩ (শামসুর ১১, মজিদ ৯, সাইফ ৫২*, মার্শাল ২৭, তাইবুর ১৬*; রেজা ০/১৫, আরাফাত ২/৩৩, আরিফুল ০/১৮, সানজামুল ১/৩১, শুভ ০/২১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক