জুনায়েদের শতকে বড় সংগ্রহের পথে উত্তরাঞ্চল

দ্বিতীয় ওভারেই ক্রিজে আসা জুনায়েদ সিদ্দিক ব্যাট করেছেন দিন ভর। ক্যারিয়ারে প্রথম দ্বিশতকের পথে আছেন এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। মধ্যাঞ্চলের বিপক্ষে উত্তরাঞ্চলকে গড়ে দিয়েছেন বড় সংগ্রহের ভিত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 12:41 PM
Updated : 4 Feb 2017, 12:55 PM

বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ ৪ উইকেটে ৩২৭ রান। জুনায়েদ ১৭২ ও ধীমান ঘোষ ৫১ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ১১০ রানের জুটি গড়েছেন এই দুই জনে। 

প্রথম শ্রেণির ক্রিকেটে একাদশ শতক পাওয়া জুনায়েদের ২৭৬ বলে খেলা ১৭২ রানের ইনিংসটি গড়া ১৯টি চারে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি উত্তরাঞ্চলের। দ্বিতীয় ওভারে দেওয়ান সাব্বিরের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন নাজমুল হোসেন শান্ত। নিউ জিল্যান্ডে হঠাৎ করেই টেস্ট অভিষেক হয়ে যাওয়া এই তরুণ করেন ৬ রান।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক জহুরুল হকের সঙ্গে ৯৮ রানের জুটিতে প্রতিরোধ গড়েন জুনায়েদ। ৩‌১ ওভার স্থায়ী জুটি ভাঙেন শহিদুল ইসলাম। ডানহাতি এই পেসারের বলে জহুরুলের ক্যাচ গ্লাভসবন্দি করেন টেস্ট দল থেকে বাদ পড়া উইকেটরক্ষক নুরুল হাসান।

আগের ম্যাচে শতক করা নাঈম ইসলাম এবার ফিরেন ১ রান করে। ১০৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া উত্তরাঞ্চলকে পথ দেখান জুনায়েদ-নাসির হোসেন। ২৭.১ ওভারে এই দুই জনে গড়েন ১০৮ রানের জুটি। ছন্দে থাকা নাসিরের ৭৩ বলে খেলা ৫৫ রানের ইনিংসটি গড়া ৬টি চার ও একটি ছক্কায়।

নাসিরের বিদায়ের পর ধীমানকে নিয়ে ২৬.১ ওভার স্থায়ী আরেকটি ভালো জুটি উপহার দেন জুনায়েদ। তার দৃঢ়তায় বিশাল সংগ্রহের দিকে ছুটছে উত্তরাঞ্চল।

মধ্যাঞ্চলের শহিদুল ৭৮ রানে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৮৯ ওভারে ৩২৭/৪ (জহুরুল ৩৯, নাজমুল ৬, জুনায়েদ ১৭২*, নাঈম ১, নাসির ৫৫, ধীমান ৫‌১*, শহিদুল ২/৭৮, সাব্বির ১/৩১, শাহাদাত ০/৭১, শুভাগত ১/৪৮, মজিদ ০/১৪, তাইবুর ০/২৫, তানবীর ০/৫১, শাসমুর ০/৫, সাইফ ০/২)