‘এটাই বাংলাদেশের সেরা স্কোয়াড’

ভারতে স্বাগতিকদের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ নিয়ে বিতর্কের সুযোগ দেখেন না মুশফিকুর রহিম। অধিনায়ক মনে করছেন, সম্ভাব্য সেরা দলটিই পেয়েছেন তিনি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2017, 01:27 PM
Updated : 1 Feb 2017, 03:26 PM

চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। এর আগে স্কিল ফিটনেসের জন্য বাদ পড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস ফিরেছেন ক্যারিয়ারের প্রথম দ্বিশতক করে। ফিটনেস টেস্টে উতরানোয় স্বাভাবিকভাবেই ফিরেছেন মুশফিক, ইমরুল কায়েস ও মুমিনুল হক।

লিটনকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান। শফিউল ফেরায় নেই আরেক পেসার রুবেল হোসেন। আরও সময় দিতে অনুমিতভাবে বাইরে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকে।

প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলতে বৃহস্পতিবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তার আগের দিন অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক মুশফিক। একটু আগেই এখানে দল ঘোষণা করে গেছেন নির্বাচকরা। স্বাভাবিকভাবেই প্রথম প্রশ্ন স্কোয়াড নিয়ে।

“আমার তো মনে হয়, এখন যে কজন খেলোয়াড় আছে, আমরা যে নিউ জিল্যান্ডে খেলে এলাম, সব কিছু বিবেচনা করে যারা ফর্মে আছে তাদেরকেই দলে নেওয়া হয়েছে। আমার মনে হয়, যে স্কোয়াড দেয়া হয়েছে, এটাই বাংলাদেশের এখনকার সেরা স্কোয়াড।”

১৫ সদস্যের দল বানানোর সময় কী নির্বাচকরা জানতে চেয়েছিলেন অধিনায়কের মতামত? তার অভিমত কী পেয়েছে গুরুত্ব? উত্তর দেওয়ার সময় একটু কৌশলী মুশফিক।

“এটা তো সব সময়ই থাকে। কোচের সঙ্গে কথা হয়েছে, নির্বাচকদের সঙ্গে কথা হয়েছে। খুব বেশি বিতর্ক করার কিছু থাকে না। এটা অবশ্য এখানে বলা ঠিকও হবে না। এতটুকু বলতে পারি যে, এটা আমাদের সবার সম্মতিতে হয়ে থাকে।”