সময়ের সঙ্গে ইমরুলের লড়াই

ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্ট শুরুর আগে সেরে উঠতে মরিয়া ইমরুল কায়েস। সম্পূর্ণ ফিট হয়ে উঠতে সময়ের সঙ্গে লড়াই শুরু করেছেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2017, 10:24 AM
Updated : 29 Jan 2017, 10:24 AM

ওয়েলিংটন টেস্টে মুশফিকুর রহিম মাঠে না থাকায় প্রায় দেড়শ’ ওভার কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেওয়ার চেষ্টায় ডাইভ দিয়ে টান লাগে বাঁ ঊরুতে। পেশিতে ধরা পড়ে ছোট ‘টিয়ার।’

রোববার মিরপুরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কিছুক্ষণ সাইক্লিং করার পর মাঠে মন্থর গতিতে দৌড়ান ইমরুল। পরে নিজের চোট সম্পর্কে জানান সাংবাদিকদের। 

“আগের মতো ব্যথা নাই। সাইক্লিং করলাম, রানিং করলাম, কোনো রকম ব্যথা হয়নি। ডাক্তারের সঙ্গে কথা বললাম। খেলা ৯ তারিখ থেকে। আমার মনে হয়, খেলা শুরুর আগে ফিট হয়ে যাবো।”

মঙ্গলবার অন্য সতীর্থদের সঙ্গে ফিটনেস পরীক্ষা দিতে হবে ইমরুলকেও। বাঁহাতি ব্যাটসম্যান জানান, ভারত সফরে তার যাওয়া নির্ভর করছে ফিজিওর রিপোর্টের ওপর।

“ভারত সফরে যেতে চাই কী না? অবশ্যই, প্রতিটি খেলোয়াড় এমন সিরিজ খেলতে মুখিয়ে থাকে। কারণ, এমন জায়গায় আমরা খুব বেশি খেলতে পারি না। আমাদের এমন সিরিজ খেলার সুযোগ আসে না। এমন একটা সুবর্ণ সুযোগ সবাই পেতে চায়। আমরা সবাই এ রকম একটা সিরিজ নিয়ে রোমাঞ্চিত।”

“ভারতে যাওয়া নির্ভর করছে আমার আর ফিজিওর উপর। ফিজিও যদি ফিটনেস নিয়ে ভালো খবর দেন, তাহলে হয়তো (ভারত সফরে যাবো)। আর যদি নির্বাচিত না হই সেটা আলাদা কথা। ফিজিও যদি ভালো বলে, তাহলে সব ঠিক আছে।”

আগামী ৫ ফেব্রুয়ারি ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশের দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ শুরু হবে। টেস্ট দলে থাকলেও সেই ম্যাচে ইমরুলের খেলার সম্ভাবনা খুব কম। তবে নিজেকে যে কোনো কিছুর জন্য প্রস্তুত রাখতে চান তিনি। 

“প্রস্তুতি ম্যাচে খেলার ব্যাপারটাও ফিজিওর ওপর নির্ভর করছে। তিনি যদি ভালো বলেন, তবে খেলবো। এখনো চার-পাঁচদিন সময় আছে। আমার মনে হয়, এই কদিন অনুশীলন করলে আরো ভালো কিছু হবে। আমি ফিট হয়ে উঠতে থাকবো।”

গত শনিবার বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী সতর্ক করে দিয়েছেন, পুরোপুরি ফিট হয়ে না ফিরলে শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে পড়তে পারেন ইমরুল। বাঁহাতি এই ব্যাটসম্যান জানিয়েছেন, পেশাদার ক্রিকেটার হিসেবে সম্পূর্ণ ফিট হয়েই মাঠে ফিরতে চান তিনি।