জায়েদের ৫ উইকেট, লিটনের ঝড়ো ব্যাটিং

জাতীয় ক্রিকেট লিগের সর্বোচ্চ উইকেট শিকারী আবু জায়েদ উজ্জ্বল প্রথম শ্রেণির ক্রিকেটের আরেক টুর্নামেন্টেও। পাঁচ উইকেট নিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম দিন মধ্যাঞ্চলকে গুটিয়ে দিয়েছেন এই পেসার। এরপর ঝড়ো অর্ধশতকে পূর্বাঞ্চলকে দারুণ শুরু এনে দিয়েছেন ছন্দ ফিরতে মরিয়া লিটন দাস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2017, 02:19 PM
Updated : 28 Jan 2017, 02:20 PM

প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ বিনা উইকেটে ৯৫ রান। লিটন ৬০ ও মেহেদী মারুফ ৩২ রানে অপরাজিত আছেন।

লিটনের ওয়ানডে মেজাজের ৫৯ বলের ইনিংসটি গড়া ৭টি চার ও ৩টি ছক্কায়। মারুফের ৫৭ বলের ইনিংসটি সাজানো ৫টি চারে।

শনিবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬৫ ওভার ২ বলে ২২৪ রানে অলআউট হয়ে যায় মধ্যাঞ্চল। প্রথম আট ব্যাটসম্যানের সাত জনই দুই অঙ্কে যান, কিন্তু কেউই নিজের ইনিংসকে খুব একটা বড় করতে পারেননি।

জায়েদ, এবাদত হোসেন ও সাকলাইন সজীবের দারুণ বোলিংয়ে ১৪০ রানে ৮ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে মধ্যাঞ্চল। সেখান থেকে দলের সংগ্রহ দুইশ’ পার করেন মোশাররফ হোসেন ও মোহাম্মদ শরীফ। নবম উইকেটে এই দুই জনে গড়েন ৭০ রানের জুটি।

শরীফকে ফিরিয়ে মধ্যাঞ্চলের প্রতিরোধ ভাঙেন জায়েদ। শহিদুল ইসলামকে বিদায় করে নবমবারের মতো নেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে টানা চার ম্যাচে ইনিংসে পাঁচ উইকেট পেলেন ২৩ বছর বয়সী এই পেসার।

৪৬ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মোশাররফ।

৩৭ রানে পাঁচ ব্যাটসম্যানকে বিদায় করে পূর্বাঞ্চলের সেরা বোলার জায়েদ। দুটি করে উইকেট নেন এবাদত ও সাকলাইন।

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৬৫.২ ওভারে ২২৪ (শামসুর ৭, সাইফ ১৪, রকিবুল ১৯, মার্শাল ১১, তাইবুর ২২, শুভাগত ১৩, তানবীর ২৬, মোশাররফ ৪৬*, জাকের ০, শরীফ ৪৪, শহিদুল ৫; হাসান ০/৩২, এবাদত ২/৪২, জায়েদ ৫/৩৭, সাইফুদ্দিন ১/৩৮, সাকলাইন ২/৪৩, কাপালী ০/২৩)

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ১৯ ওভারে ৯৫/০ (লিটন ৬০*, মারুফ ৩২*; শহিদুল ০/৩৩, শরীফ ০/১৫, শুভাগত ০/২৪, মোশাররফ ০/১৩, তানবীর ০/৯)।