বিব্রতকর হারে সিরিজ শেষ রুমানাদের

বাংলাদেশের মেয়েরা সিরিজ হেরেছিল আগেই। বিশ্বকাপ বাছাই পর্বের আগে নিজেদের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার সুযোগ ছিল রুমানা আহমেদের দলের। সেখানে ব্যর্থ স্বাগিতকরা। ৬৮ রানে অলআউট হয়ে দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে পঞ্চম ও শেষ ওয়ানডেতে হেরেছে ৮ উইকেটে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 07:24 AM
Updated : 20 Jan 2017, 07:24 AM

৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ৩৬ ওভার ৩ বলে ৬৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ওয়ানডেতে এর চেয়ে কম রানের ইনিংস আর একটিই আছে তাদের। সেটাও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ২০১২ সালের ৯ সেপ্টেম্বর মিরপুরে তৃতীয় ওয়ানডের ৬০ রান।

সর্বোচ্চ ১৩ রান শারমিন সুলতানার। দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান আসে নিগার সুলতার ব্যাট থেকে। দলের আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি। অতিরিক্ত থেকেও আসে ১০ রান।

১০ রানে ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার ওডিন কার্স্টেন। মার্সিয়া লেটসোয়ালো ৩ উইকেট নেন ১৩ রানে।

জবাবে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। লিজেলি ১৯ বলে ৭টি চারে ফিরেন ৩৭ রান করে। অ্যান্ড্রি স্টেইন করেন ৯ রান। মিগনন দু প্রিজ ৯ ও ক্লোয়ি ট্রায়ন ১৩ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের অধিনায়ক রুমানা আহমেদ ও সালমা খাতুন একটি করে উইকেট নেন।  

আগামী ৭ থেকে ২১ ফেব্রুয়ারি কলম্বোয় চারটি ভেন্যুতে হবে ২০১৭ বিশ্বকাপের এই বাছাই পর্ব। ‘বি’ গ্রুপে বাংলাদেশের চার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি।