ফিরে আসাটা অসম্ভব নয়: হাথুরুসিংহে

পিছিয়ে পড়ার পরও সমতায় টেস্ট সিরিজ শেষ করার উদাহরণের জন্য বেশি দূর পিছিয়ে যেতে হবে না বাংলাদেশকে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিতে নিজেদের আগের সিরিজই ড্র করেছিল তারা। কোচ চন্দিকা হাথুরুসিংহে মনে করছেন, ক্রাইস্টচার্চেও তার পুনরাবৃত্তি সম্ভব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 12:41 PM
Updated : 18 Jan 2017, 04:13 PM

ওয়েলিংটন টেস্ট হেরে নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে বাংলাদেশ। আগামী শুক্রবার শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এর আগে দেশের মাটিতে চট্টগ্রামে ইংল্যান্ডের কাছে প্রথম টেস্ট হারার পর ঢাকায় দ্বিতীয় ম্যাচ জিতে মুশফিকুর রহিমের দল।

ক্রাইস্টচার্চে বুধবার দলের প্রতিনিধি হয়ে আসা হাথুরুসিংহে জানান, শেষ সিরিজ থেকেই অনুপ্রেরণা পাচ্ছেন তারা।

“ইংল্যান্ড সিরিজ আমাদের কিছুটা আশা দেখাচ্ছে। ফিরে আসাটা অসম্ভব নয়। আমরা পারবো কি না সময়ই তা বলবে। তবে আমাদের সব প্রচেষ্টা আর পরিকল্পনা থাকবে এটা সম্ভব করার জন্য।”

ওয়েলিংটনে ৭ উইকেটে হারা ম্যাচ থেকে বাংলাদেশের অনেক প্রাপ্তিও আছে। দ্বিশতক করেছিলেন সাকিব আল হাসান। শতক করেছিলেন মুশফিক। দুই ইনিংসেই অর্ধশতক করেছিলেন সাব্বির রহমান।

৮ উইকেটে ৫৯৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। হাথুরুসিংহে জানান, ওই ম্যাচ থেকে ইতিবাচক অনেক কিছু নেওয়ার আছে তাদের।

“শেষ আধ ঘণ্টা বাদ দিলে চার দিন আমরাই এগিয়ে ছিলাম। এবারও আমাদের একই অ্যাপ্রোচ থাকবে। আমরা একই ধরনের কন্ডিশন আশা করছি। যদি আমাদের প্রথমে ব্যাট করতে হয় আমরা একই জিনিস করবো। গত ম্যাচ যেমন হয়েছিল, এবার শেষটা তার চেয়ে ভালো হবে আশা করি।”