বাংলাদেশের ব্যাটিং থেকে শিক্ষা নিয়েছিল কিউইরা

বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিয়েই বাংলাদেশকে হারিয়েছে নিউ জিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন, মুশফিকুর রহিমদের প্রথম ইনিংসের ব্যাটিং থেকে পাওয়া শিক্ষা লক্ষ্য তাড়ায় কাজে লাগিয়েছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 09:05 AM
Updated : 16 Jan 2017, 10:59 AM

টস হেরে ব্যাট করতে নেমে পাল্টা আক্রমণে ট্রেন্ট বোল্ট-টিম সাউদি-নিল ওয়েগনারদের চাপে রেখে ৮ উইকেটে ৫৯৫ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের তালগোল পাকানো ব্যাটিংয়ে ৫৭ ওভারে ২১৭ রানের লক্ষ্য পায় নিউ জিল্যান্ড। পঞ্চম দিনের পিচে চতুর্থ ইনিংসে সহজ লক্ষ্য নয়। তবে ইতিবাচক ব্যাটিং সহজেই সেই কাজ সারে স্বাগতিকরা।

নিউ জিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অপরাজিত শতক করে দলকে ৭ উইকেটের জয় এনে দেন উইলিয়ামসন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সহজে লক্ষ্য তাড়ার প্রসঙ্গে বলতে গিয়েই টানেন বাংলাদেশের প্রথম ইনিংসে কথা।

“আমরা ওদের কাছ থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছি। প্রথম ইনিংসে ওরা দুর্দান্ত ক্রিকেট খেলেছে। শিখতে পারা, ঘুরে দাঁড়িয়ে ভালো খেলে জেতা আমাদের জন্য দারুণ ব্যাপার।”

রিভার্স বেসিনে প্রথম দিন বাংলাদেশ যখন ব্যাটিং শুরু করে মেঘলা আবহাওয়ায়। বৃষ্টির বাধায় বারবার নতুন করে মানিয়ে নেওয়ার কঠিন কাজ করতে হয়েছে অতিথিদের। সেই প্রচেষ্টা সমীহ আদায় করে নিয়েছে উইলিয়ামসনের।

“আবহাওয়ার কথা বিবেচনা করলে আমি মনে করি, ওরা প্রথম ইনিংস আমাদের চেয়ে ভালো সামলেছে। দুই দলই প্রথমে বল করতে চেয়েছিল এমন নরম, স্যাঁত-স্যাঁতে উইকেটে ওরা চমৎকার ব্যাটিং করেছে। বৃষ্টির আনাগোনা আর অন্ধকারের মধ্যে চমৎকার খেলেছে ওরা।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক