বোলারদের দুষলেন মুশফিক

নিউ জিল্যান্ডের কাছে ওয়েলিংটন টেস্ট হারের পর বোলারদের দায় দিয়েছেন মুশফিকুর রহিম। অধিনায়ক মনে করছেন, দুই প্রান্তেই চাপ তৈরি করতে পারলে চিত্রটা ভিন্ন হতে পারতো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 07:14 AM
Updated : 16 Jan 2017, 10:59 AM

বেসিন রিজার্ভে শেষ দিন ৫৭ ওভারে ২১৭ রানের লক্ষ্য পেয়েছিল নিউ জিল্যান্ড। দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে দ্রুত ফিরিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ; কিন্তু কেন উইলিয়ামসন ও রস টেইলরকে পরীক্ষায় ফেলতে পারেনি কেউ। দেড়শ’ রানের জুটিতে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান স্বাগতিকদের সেরা দুই ব্যাটসম্যান।

এক দিকে সাকিব আল হাসান আঁটসাঁট বোলিং করেন কিন্তু অন্য দিকে সহজেই রান পেয়ে যান উইলিয়ামসন-টেইলর। তাই শুরুতে উইকেট নেওয়ার সুবিধা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

৭ উইকেটে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে নিউ জিল্যান্ড।

চোটের কারণে দুই ইনিংসের কোনোটাতেই ফিল্ডিং করতে পারেননি নিয়মিত উইকেটরক্ষক ও অধিনায়ক মুশফিক। সোমবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জানান, প্রথম ইনিংসে প্রায় আড়াই দিনের চমৎকার ব্যাটিংয়ের পরও এমন হারে ভীষণ হতাশ তিনি।

“আমাদের কিছু চোট সমস্যা ছিল কিন্তু ম্যাচটা আমরা হেরেছি বোলিংয়ে। আমাদের দুই দিক থেকেই চাপ তৈরি করা দরকার ছিল। আমাদের বোলিং অনভিজ্ঞ। আশা করি, ওরা দ্রুত শিখবে, ক্রাইস্টচার্চে ওরা আরও ভালো করবে।”

সাকিব ছাড়া প্রথম টেস্টের বাংলাদেশের বাকি চার বোলারের মিলিত অভিজ্ঞতা ছিল চার টেস্টের। এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়েছে শুভাশীষ রায় ও তাসকিন আহমেদের।

আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক