মাঠ থেকে হাসপাতালে মুশফিক

হ্যামস্ট্রিংয়ের চোট থেকে শতভাগ না সেরেই খেলছেন ম্যাচ। ব্যাটিংয়ে দুর্দান্ত ইনিংসের পথে চোট পেয়েছেন দুই হাতের দুটি আঙুলে। ফোলা আঙুল আর প্রচণ্ড ব্যথা নিয়েও ব্যাট করতে নেমেছেন কেবল দলের প্রয়োজন বলেই। ম্যাচেও শঙ্কায় বাংলাদেশ। সব প্রতিকূলতার সঙ্গেই চালিয়ে যাচ্ছিলেন চোয়ালবদ্ধ লড়াই। এসবের মধ্যেই নতুন চোটের ছোবল। হেলমেটে বলের আঘাতে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হলো মুশফিকুর রহিমকে।

ক্রীড়া প্রতিবেদক ওয়েলিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 11:46 PM
Updated : 16 Jan 2017, 00:26 AM
দিনের শুরু থেকে শর্ট বলই ছিল কিউই বোলারদর মূল অস্ত্র। নিল ওয়েগনারের একের পর এক শর্ট বল ঠেকিয়ে যাচ্ছিলেন মুশফিক। বেশ কয়েকবার বল লাগে ব্যাটের হাতলে। দুয়েকবার একটুর জন্য আবার চোট পাননি অধিনায়ক।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সেটি ৪৩তম ওভার। টিম সাউদি রাউন্ড দা উইকেটে এসে বলটি করেছিলেন শরীর তাক করে। এবার বাউন্সটা ঠিকমত বুঝতে পারেননি মুশফিক। শেষ মুহূর্তে চোখ সরিয়ে নেন। বল আঘাত করে হেলমেটের পেছনের অংশে নীচের দিকে।

তখনই উইকেটে পড়ে যান মুশফিক। ছুটে আসে কিউই ফিল্ডাররা। বাংলাদেশের ফিজিও মাঠেই চিকিৎসা দেন কিছু্ক্ষণ। বাইরে থেকে উইকেটে ছুটে যান তামিম ইকবাল। বেশ কিছুক্ষণ পর অ্যাম্বুলেন্সে করে বাইরে নিয়ে যাওয়া হয় মুশফিককে।

ড্রেসিং রুমে ফেরার পথে তামিম জানালেন, চোট খুব গুরুতর কিছু নয়। মুশফিক সাড়াও দিচ্ছেন ভালোভাবে। মাথায় আঘাত বলেই সতর্কতা হিসেবে তাকে নিয়ে যাওয়া হয়েছে মাঠের পাশের ওয়েলিংটন হাসপাতালে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক