‘অনেক কঠিন টেস্ট ক্রিকেট’

এত দিন টেলিভিশনে দেখেছেন তাসকিন আহমেদ; এবার নিজেই খেললেন। টেস্ট ক্রিকেটের স্বাদ পাওয়ায় তরুণ পেসার উন্মুখ এই সংস্করণের অলি-গলি চিনে নিতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 09:03 AM
Updated : 15 Jan 2017, 12:13 PM

২৩ ওয়ানডে আর ১৪ টি-টোয়েন্টি খেলা তাসকিনের টেস্ট অভিষেক হল ওয়েলিংটন ম্যাচ দিয়ে। চতুর্থ দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা ২১ বছর বয়সী এই পেসার জানালেন টেস্ট ক্রিকেট তার কেমন লাগলো।

“অনেক কঠিন টেস্ট ক্রিকেট। শরীরে অনেক ধকল যায়। প্রায় দেড়শ’ ওভার ফিল্ডিং, ২৯ ওভার বোলিং করেছি। কষ্টকর শরীরের জন্য। তবে আমি দারুণ উপভোগ করেছি। আমার জন্য অনেক বড় পাওয়া, টেস্ট খেলেছি। আরও বড় পাওয়া হবে শেষটা ভালো হলে।”

২৯ ওভার বল করে ১৪১ রানে ১ উইকেট পেয়েছেন তাসকিন। জানেন বড় দৈর্ঘ্যের ক্রিকেটে প্রতিটি উইকেট মেলে অনেক পরিশ্রমে। নিজেকে সেভাবেই গড়ে নিতে চান এই পেসার।

“আমার জন্য নতুন অভিজ্ঞতা ছিল। এতদিন টিভি দেখেছি টেস্ট ম্যাচ, এখন খেললাম।”

“বোলারদেরও এখানে ধৈর্যের ব্যাপার আছে। ধারাবাহিকভাবে ভালো বল করা, চাপ সৃষ্টি করা। শারীরিক ভাবে ফিট থাকা, সব মিলিয়ে অনেক চ্যালেঞ্জিং মনে হয়েছে আমার কাছে। এটা যেহেতু প্রথম টেস্ট, এখান থেকে শিক্ষা নিয়ে কাজে লাগানোর চেষ্টা করব।”

তরুণ এই পেসার বুঝতে পেরেছেন, টেস্টে সাফল্য পেতে এখন অনেক কিছু শিখতে হবে তাকে। ঝরাতে হবে অনেক ঘাম।

সাদা বলে বাংলাদেশ দলে সবচেয়ে বেশি সুযোগ হাতছাড়া হয় তাসকিনের বলে। লাল বলেও চিত্রটা পাল্টায়নি, ক্যাচ ছুটেছে দলের সেরা ফিল্ডার সাব্বির রহমানের হাত থেকে। নয়তো আরেকটু ভালো দেখাতো তাসকিনের বোলিং ফিগার।