তাসকিনকেই বেশি অভিজ্ঞ মনে হচ্ছিল কামরুলের

ওয়েলিংটন টেস্টে বাংলাদেশের তিন পেসারের মধ্যে সবচেয়ে ‘অভিজ্ঞ’ কামরুল ইসলাম রাব্বি। এই সংস্করণে সবে অভিষেক হল শুভাশীষ রায় ও তাসকিন আহমেদের। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে কম ম্যাচ খেলা তাসকিনকেই বেশি অভিজ্ঞ মনে হয়েছে দুই উইকেট নেওয়া কামরুলের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 08:35 AM
Updated : 14 Jan 2017, 08:56 AM

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ১০ ম্যাচের শেষটি প্রায় চার বছর আগে খেলেছিলেন তাসকিন। তবে ২১ বছর বয়সী পেসারের ঝুলিতে রয়েছে দেশের হয়ে ২৩টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা।

টেস্টের প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার ও বাংলাদেশের কোচ কোর্টনি ওয়ালশের কাছ থেকে টেস্ট টুপি পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তাসকিন, তার চোখে ছিল জল। টেস্ট ক্রিকেট তার কাছে কী সেটা বোঝা যাচ্ছিল শনিবার এই তরুণের শরীরী ভাষায়ও। 

দুটি টেস্টসহ প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৯টি ম্যাচ খেলেছেন কামরুল। এখানটায় তারচেয়ে খানিকটা এগিয়ে আরেক অভিষিক্ত শুভাশীষ (৫১)। একটা জায়গায় মিল রয়েছে বাংলাদেশের তিন পেসারের, দেশের বাইরে এটাই তাদের সবার প্রথম টেস্ট।

তৃতীয় দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা কামরুল জানান, সবাই এক সঙ্গে বহু দিন ধরে খেলায় দুই অভিষিক্তের মানিয়ে নিতে কোনো সমস্যা হয়নি।

“আজকে যারা নতুন খেলছে তাদের সঙ্গে অনেক দিন ধরে আমরা খেলছি। প্রথম শ্রেণির ক্রিকেট, প্রিমিয়ার লিগে খেলেছি। তাসকিন তো অনেকদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। আমারা কাছে মনে হচ্ছিল, তাসকিন আমার চেয়ে বেশি অভিজ্ঞ। সে আমার চেয়ে অনেক বেশি ম্যাচ খেলেছে।”

“শুভাশীষও অনেক ভালো খেলে আসছে। নার্ভাসনেস কাজ করেনি। আমার পরিকল্পনা ছিল নিজের কাজটা ঠিকভাবে করা।” 

১৩ ওভারে ৫৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন কামরুল। তাসকিন ১৫ ওভারে ৭৯ রানে নিয়েছেন ১ উইকেট। সাব্বির রহমান স্লিপে সহজ ক্যাচ না ফেললে নিজের প্রথম ওভারেই উইকেট পেতে পারতেন ২১ বছর বয়সী এই পেসার। আঁটসাঁট বল করা শুভাশীষ ১৬ ওভারে ৪৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক