মুশফিক থাকলে ওয়ানডে-টি-টোয়েন্টিও অন্যরকম হতো: টেইলর

চোখের অস্ত্রোপচারের কারণে খেলতে পারেননি ওয়ানডে সিরিজে। টি-টোয়েন্টি সিরিজে পাননি সুযোগ। রঙিন পোশাকের সিরিজটি দেখেছেন বাইরে থেকে। টেস্টে তো মাঠে থেকেই দেখলেন। বাংলাদেশের পারফরম্যান্সে মুগ্ধ রস টেইলর। কিউই ব্যাটসম্যানের মতে, মুশফিকুর রহিম থাকলে অন্যরকম হতে পারত সীমিত ওভারের সিরিজও।

ক্রীড়া প্রতিবেদক ওয়েলিংটন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 07:24 AM
Updated : 14 Jan 2017, 08:57 AM

টেস্ট শুরুর আগে টেইলর বলেছিলেন, বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না দল। বলেছিলেন অধিনায়ক কেন উইিলয়ামসনও। কিন্তু সেটিকে স্রেফ ক্রিকেটীয় ভাব্যতা ভাবার কারণ ছিল যথেষ্টই। ওয়ানডে-টি-টোয়েন্টিতে ব্যাটিং উইকেটেও যেভাবে হেরেছে বাংলাদেশ, টেস্টে পাত্তা না পাওয়ারই কথা!

টেস্ট শুরুর আগে কিউইদের মুখের কথাই মনের কথা ছিল কিনা, সেটা জানার উপায় নেই। তবে এখন মনের কথাই মুখে উঠে আসছে, এটা বলাই যায়। ওয়েলিংটন টেস্টের বাংলাদেশকে দেখে মুগ্ধ টেইলর।

“এখনও পর্যন্ত বাংলাদেশ অসাধারণ খেলেছে। আমার মনে হয় না, দেশের বাইরে অভিজ্ঞ হওয়ার মত যথেষ্ট ম্যাচ ওরা খেলেছে। বাইরে যতোই খেলবে, ততই ওরা ভালো হবে।”

টেস্টের পারফরম্যান্সে মুগ্ধতা বোধগম্যই, কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ফল তো ছিল ৬-০! টেইলরের মতে এই ফল প্রকাশ করতে পারছে না সিরিজের সত্যিকারের চিত্র।

“ফলাফল যেটি বলছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজটি আসলে ছিল তার চেয়েও কাছাকাছি। টেস্ট অধিনায়ককে ওয়ানডেতে মিস করেছে ওরা। টেস্টে দেখিয়েছে, ও কোন জাতের ব্যাটসম্যান। দল ওর ওপরে অনেকটাই নির্ভর করে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে এমন কিছু পরিস্থিতি ছিল, সেখানে মুশফিক থাকলে গল্পটা হতে পারত অন্যরকম।”

প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ে টান লাগায় ৪২ রানে মাঠ ছাড়েন মুশফিক। খেলতে পারেননি রঙিন পোশাকের বাকি ম্যাচগুলো। প্রায় প্রতি ম্যাচেই বাংলাদেশের ব্যাটিং দেখেছে নাটকীয় ধস।