মিরাজের ব্যাপারে মুশফিকের অনুরোধ

প্রত্যাশার বিপুল চাপ যেন মেহেদী হাসান মিরাজকে ছুঁতে না পারে তার জন্য আগে থেকেই সতর্ক মুশফিকুর রহিম। বাংলাদেশের অধিনায়ক তরুণ অফ স্পিন অলরাউন্ডারের কাছ থেকে বেশি প্রত্যাশা না করার জন্য অনুরোধ জানিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 08:29 AM
Updated : 11 Jan 2017, 11:03 AM

আরেক তরুণ মুস্তাফিজুর রহমানকে দেখে মিরাজকে আগলে রাখার ভাবনা এসেছে মুশফিকের মনে।

“মুস্তাফিজের ক্ষেত্রে যেটা হয়েছে, দারুণ অভিষেকের পর কোনো ম্যাচে ২-৩ উইকেট পেলেও অনেকে মনে করে খুব বাজে বোলিং করেছে। আমি এটিই অনুরোধ করব, বেশি প্রত্যাশা যেন না করা হয় মিরাজের কাছে। জাতীয় দলের হয়ে ওর এটা জীবনের প্রথমবার বাইরে আসা।”

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে নিজের প্রথম ইনিংসে ৮০ রানে ৬ উইকেট নেন মিরাজ। এই অফ স্পিনার পরের টেস্টে আরও উজ্জ্বল। ঢাকায় দুই ইনিংসেই ৬টি করে উইকেট নিয়ে দলের জয়ে রাখেন সবচেয়ে বড় অবদান। 

ওয়েলিংটনের উইকেটে স্পিনারদেরও সুযোগ আছে ভূমিকা রাখার। বাড়তি বাউন্স থাকায় মিরাজের সোজা বলগুলো পরীক্ষায় ফেলতে পারে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের। মুশফিকের বিশ্বাস, খেলার সুযোগ পেলে দ্রুত মানিয়ে নেবেন তরুণ অফ স্পিনার।

“মিরাজ খুব ‘স্মার্ট অপারেটর’। এজন্যই এত দ্রুত টেস্ট ক্রিকেট খেলছে। বাংলাদেশের উইকেটে স্পিনাররা আক্রমণাত্মক ভূমিকায় থাকে, এখানে তা হবে অন্যরকম। ও যদি খেলে, এই জায়গাটায় মানিয়ে নিতে হবে। শুধু বোলিং না, ব্যাটিংয়েও ওর কাছ থেকে ভালো কিছু পেতে চাইব।”