অভিষেকেই এমন উইকেটে পুলকিত তাসকিন

ঘাসে ছেয়ে থাকা সবুজ পিচে টেস্ট অভিষেক- গতির ঝড় তোলার অপেক্ষায় থাকা একজন পেসারের জন্য এর চেয়ে খুশি আর কি হতে পারে? পেসারের জন্য ওয়েলিংটনের এই উইকেট তো স্বপ্ন। এখানেই নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে উন্মুখ হয়ে আছেন তাসকিন আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 11:15 AM
Updated : 10 Jan 2017, 12:29 PM

দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্ট দিয়ে এই সংস্করণে অভিষেক হতে যাচ্ছে তাসকিনের। মঙ্গলবার সাংবাদিকদের সাথে কথা বলতে দলের প্রতিনিধি হয়ে আসা এই তরুণ জানান, সবুজ উইকেটে অভিষেকের কথা ভেবে একটু বেশিই খুশি লাগছে তার। 

“একদিক থেকে অবশ্যই খুশি যে, নিউ জিল্যান্ডে অভিষেক হবে। তবে নিউ জিল্যান্ড হোক বা অন্য কোথাও, টেস্ট অভিষেক হলে নিজেকে এমনিতেও ভাগ্যবান ভাবতাম। এখানে হওয়ায় হয়ত একটু বেশি ভালো লাগছে।”

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০টি ম্যাচ খেলা তাসকিনের রয়েছে দেশের হয়েছে ২৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা। সহায়ক উইকেট পেয়েছেন খুব কমই। নিউ জিল্যান্ডে তেমন উইকেট পেয়ে অধীর অপেক্ষায় আছেন ২১ বছর বয়সী এই পেসার।

“উইকেট দেখে বোলাররা বেশ খুশি। বেশ সবুজাভ ও শক্ত উইকেট। আমিও মুখিয়ে আছি এখানে বোলিংয়ের জন্য। আশা করি, আমরা এখানে বোলিং উপভোগ করব।”

পেস বোলিংয়ে রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও শুভাশীষ রায় আছেন তাসকিনের সঙ্গে। বোলিংয়ে ভালো করতে সতীর্থদের ওপর যথেষ্ট আস্থা আছে এই তরুণের। 

“আমাদের বেশকজন ভালো ফাস্ট বোলার আছে। আমরা ইতিমধ্যে দেখিয়েছিও যে, বোলিংয়ে আমাদের ভালো করার সামর্থ্য আছে। আমরা যদি আমাদের সম্ভাবনা অনুযায়ী বোলিং করতে পারি, তাহলে ভালো কিছু হবে।”