জায়েদের ৫ উইকেট, নাফিসের আক্ষেপ

মাত্র এক রানের জন্য শতক পাননি চট্টগ্রামের নাফিস ইকবাল। তার হতাশার দিনে প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন সিলেটের তরুণ পেসার আবু জায়েদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2017, 12:58 PM
Updated : 5 Jan 2017, 01:17 PM

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ৫ উইকেটে ১৩৬ রান। চট্টগ্রামকে ফলোঅন না করিয়ে দিনের শেষ সেশনে ওয়ানডে মেজাজে ব্যাট করে অতিথিরা। এরই মধ্যে ৩৭১ রানে এগিয়ে গেছে তারা।

৬৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৬৮ রান করেন রুমান আহমেদ। জাকির হাসান ২৮ ও প্রথম ইনিংসে দ্বিশতক করা অলক কাপালী ২০ রান করে ফিরেন। নাসুম আহমেদ ১ রানে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে বৃহস্পতিবার ৩ উইকেটে ১১৫ রান নিয়ে খেলা শুরু করে স্বাগতিকরা। শুরুতেই ফিরে যান ইয়াসির আলী। ১০২ বলে ৬০ করতে ৭টি চার ও একটি ছক্কা হাঁকান এই তরুণ।

বোল্ড করে শতকের পথে থাকা নাফিসকে থামান জায়েদ। ২১৯ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৯৯ রান করে চট্টগ্রামের উদ্বোধনী ব্যাটসম্যান।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের ৫৯ ও ইফতেখার সাজ্জাদের অপরাজিত ৪২ রানের পরও ৩২০ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম।

৬৩ রানে ৫ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার জায়েদ। লিগে টানা তিন ম্যাচে পাঁচ উইকেট পেলেন এই ডানহাতি পেসার। রাহাতুল ফেরদৌস ৩ উইকেট নেন ১০১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৫৫৫/৭ ইনিংস ঘোষণা

চট্টগ্রাম ১ম ইনিংস: ১০০.৫ ওভারে ৩২০ (জসিম ৬, নাফিস ৯৯, সাজ্জাদুল ১, তাসামুল ১, ইয়াসির ৬০, শুক্কুর ১৯, সাইফুদ্দিন ৫৯, নাঈম ১৪, ইফতেখার ৪২*, কামরুল ৫, আরাফাত ৫; জায়েদ ৫/৬৩, ফেরদৌস ৩/১০১, শাহানুর ১/৫৯, নাসুম ১/৬২)

সিলেট ২য় ইনিংস: ২১.৫ ওভারে ১৩৬/৫ (ইমতিয়াজ ১৫, রুমান ৬৮, জাকির ২৮, কাপালী ২০, রাজিন ০, নাসুম ১*; ইফতেখার ২/৩৪, কামরুল ১/২১, সাজ্জাদুল ১/২২, সাইফুদ্দিন ১/২৪)