দলীয় পারফরম্যান্সের দিকে নজর বাংলাদেশের

বিচ্ছিন্ন ব্যক্তিগত পারফর‌ম্যান্স হচ্ছে কিন্তু দল হিসেবে নিজেদের মেলে ধরতে পারছে না বাংলাদেশ দল। সাব্বির রহমান মনে করছেন, এ কারণেই হাতছাড়া হয়ে যাচ্ছে সুযোগ। জিততে হলে ভালো করতে তিন বিভাগে, খেলতে হবে দল হিসেবে।      

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2017, 08:00 AM
Updated : 5 Jan 2017, 01:25 PM

শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে সাব্বির জানান, জয় পেতে এখন তারা আরও অনেক বেশি প্রত্যয়ী।

“আমরা এখানে এসেছি ভালো ক্রিকেট খেলতে। ভালো খেলতে পারছি না মানে এই না যে, ভালো খেলতে পারি না। পরের দুটি ম্যাচে আমরা আরও বেশি মনোযোগ দিচ্ছি। যেন শেষ দুটি ম্যাচ জিততে পারি।”

“ব্যক্তিগত পারফরম্যান্স কিছু কিছু হচ্ছে, কিন্তু দলীয় পারফরম্যান্স হচ্ছে না। আমরা সবাই সেদিকে নজর দিচ্ছি।”

টি-টোয়েন্টি সাব্বিরের প্রিয় সংস্করণ। এই ক্রিকেট ভালো বোঝেনও তিনি। আগে থেকে ঠিক না করে সতীর্থদের পরিস্থিতি অনুযায়ী খেলার তাগিদ দিয়েছেন এই তরুণ।  

“পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। বোলাররা ম্যাচ জেতাতে পারে। দুই-তিনটা দারুণ ক্যাচ ধরে ফিল্ডাররা জেতাতে পারে। দুইশ’ রান করে ব্যাটসম্যানরাও জেতাতে পারে। সব বিভাগই পারে জেতাতে।”

“টি-টোয়েন্টিতে জিততে সব বিভাগেই ভালো করতে হবে। আগের ম্যাচে ১৪১ করেও আমরা যে খেলা ১৮ ওভার পর্যন্ত নিতে পেরেছি, বোলারদের কৃতিত্ব দিতেই হবে। ১৬০-১৭০ রান করতে পারলে হয়ত জিতেই যেতাম।”

আলাদাভাবে ভালো করার সামর্থ্য আছে তিন বিভাগেরই। মাশরাফি বিন মুর্তজার দল তিন বিভাগে এক সঙ্গে জ্বলে উঠলে সফরের প্রথম জয়টি আসতে পারে শুক্রবার।