পুরো ফিট হওয়ার কাছাকাছি মুশফিক

বে ওভালের নেটে অনুশীলন করছিল দল, এক প্রান্তে চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে চলছিল মুশফিকুর রহিমের কথোপকথন। কোচের হাতে একটা ফাইল, কাগজপত্র। টি-টোয়েন্টি সিরিজ শেষ না হলেও টেস্ট দল মোটামুটি ঠিক হয়ে গেছে। টেস্ট অধিনায়কের সঙ্গে হয়ত সেসব নিয়েই কথা চলছিল কোচের!

ক্রীড়া প্রতিবেদক মাউন্ট মঙ্গানুই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2017, 07:48 AM
Updated : 5 Jan 2017, 01:25 PM

বৃহস্পতিবার সকালের ছবিটাই ফুটিয়ে তুলছে মুশফিকের চোটের অবস্থা। হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে টেস্ট দলে অধিনায়কের থেকে যাওয়া প্রায় নিশ্চিত।

টিম ম্যানেজমেন্টের একটি সূত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছে, প্রায় ৮০ শতাংশ ফিট হয়েই গেছেন মুশফিক। দিন তিনেক হলো নেটে ব্যাটিংও করছেন। টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছেন লাল বলে। নতুন করে কিছু না হলে টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে সংশয় নেই খুব একটা।

মুশফিককে পাওয়া নিশ্চিত হওয়ায় বড় একটা অস্বস্তি থেকেও বেঁচে গেল বোর্ড ও টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক না থাকা মানেই নতুন কাউকে দায়িত্ব দেওয়ার বাড়তি যন্ত্রণা!

প্রথম ওয়ানডেতে ক্রাইস্টচার্চে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন মুশফিক। পরে ধরা পড়েছিল ‘গ্রেড ওয়ান টিয়ার’। বলা হয়েছিল, ফিরতে সময় লাগতে পারে দুই সপ্তাহ মতো। অনুমিত সময়েই ফিরছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক ও মিডল অর্ডারের ভরসা।