ধীমানের ৩ রানের আক্ষেপ, মামুনের ৫ উইকেট

রংপুরকে বড় লিড এনে দিলেও ৩ রানের জন্য শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরেছেন ধীমান ঘোষ। দলকে সাড়ে তিনশ’ রানের সংগ্রহ এনে দিতে অর্ধশতক করেছেন লিটন দাস ও নাসির হোসেনও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2017, 12:11 PM
Updated : 4 Jan 2017, 03:04 PM

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে রংপুরকে ৩৫১ রানে অলআউট করতে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন রাজশাহীর মামুন হোসেন।

১৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে রাজশাহী দ্রুত হারায় মিজানুর রহমানকে। অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে ৪০ রানের জুটি গড়েছেন মাইশুকুর রহমান ও জুনায়েদ সিদ্দিক। তাদের দৃঢ়তায় দ্বিতীয় দিন শেষে ১ উইকেটে ৪২ রান করেছে রাজশাহী।  

এর আগে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৪ উইকেটে ৮৯ রান নিয়ে দিন শুরু করে রংপুর।

নাসিরের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে ফিরেন লিটন। ১৩৪ বলে খেলা এই উদ্বোধনী ব্যাটসম্যানের ৭৪ রানের ইনিংসটি গড়া ১১টি চারে। ধীমানের সঙ্গে ৫৭ রানের আরেকটি ভালো জুটি গড়ে ফিরেন নাসির।

আগের ম্যাচে দ্বিশতক পাওয়া এই ডানহাতি ব্যাটসম্যান এবার ফিরেন ৬৮ রানে। তার ৯৭ বলের ইনিংসটি গড়া ৮টি চারে।

২২৯ রানে ৭ উইকেট হারানো রংপুর সাড়ে তিনশ’ পর্যন্ত যায় ধীমান ও সোহরাওয়ার্দী শুভর দৃঢ়তায়। অষ্টম উইকেটে এই দুই জনে গড়েন ৯২ রানের দারুণ জুটি।

দলকে লিড এনে দিলেও শতক না পাওয়ার হতাশা নিয়ে ফিরতে হয় ধীমানকে। ১২৩ বলে ১৫টি চারে ৯৭ রান করে ফিরেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ৩৮ রানে অপরাজিত থাকেন অলরাউন্ডার শুভ।

ক্যারিয়ার সেরা বোলিং করা মামুন ৫ উইকেট নেন ৮১ রানে। দুটি করে উইকেট নেন ফরহাদ রেজা ও শফিউল ইসলাম।  

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ১৯১

রংপুর ১ম ইনিংস: ৯৪.৫ ওভারে ৩৫১ (লিটন ৭৪, জাভেদ ৮, মাহমুদুল ৫, নাঈম ২৬, সাজেদুল ০, নাসির ৬৮, ধীমান ৯৭, আরিফুল ০, শুভ ৩৮*, আলাউদ্দিন ৫, সাদ্দাম ৬; শফিউল ২/৮৮, রেজা ২/৯২, মুক্তার ০/৫১, মামুন ৫/৮১, সানজামুল ০/১৬, মাইশুকুর ০/৭)

রাজশাহী ২য় ইনিংস: ৯ ওভারে ৪২/১ (মাইশুকুর ১৬*, মিজানুর ১, জুনায়েদ ২১*; সাজেদুল ১/৯)