৩ শতকে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া, পাকিস্তানের লড়াই

দুই উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশর পর শতক পেয়েছেন পিটার হ্যান্ডসকম। অস্ট্রেলিয়ার ৫৩৮ রানের জবাবে শুরুতেই দুই উইকেট হারানো পাকিস্তান সিডনি টেস্টে লড়ছে আজহার আলি ও ইউনুস খানের ব্যাটে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2017, 08:03 AM
Updated : 4 Jan 2017, 10:51 AM

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলো শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১২৬ রান। আজহার ৫৮ ও ইউনুস ৬৪ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ১২০ রানের জুটি গড়েছেন এই দুই জনে।

দ্বিতীয় সেশনের শেষ দিকে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই শারজিল খান ও বাবর আজমকে হারায় পাকিস্তান। জশ হেইজেলউডের বলে বাজে শটে রেনশকে ক্যাচ দেন অভিষিক্ত শারজিল। সোজা বলে গতিতে পরাস্ত হয়ে এলবিডব্লিউ হন বাবর।

এর আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বুধবার ৩ উইকেটে ৩৬৫ রানে দিন শুরু করে অস্ট্রেলিয়া।

১৬৭ রান নিয়ে শুরু করা রেনশ জাগান দ্বিশতকের সম্ভাবনা। বোল্ড করে ২০ বছর বয়সী এই উদ্বোধনী ব্যাটসম্যানের দারুণ ইনিংসে ইতি টানেন ইমরান খান। ২৯৩ বলে খেলা বাঁহাতি ব্যাটসম্যানের ১৮৪ রানের ইনিংসটি গড়া ২০টি চারে।

১৪২ রানের জুটি ভাঙার পর হিলটন কার্টরাইটের সঙ্গে ৯১ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন হ্যান্ডসকম। দলের সংগ্রহ পাঁচশ’ পার করে ‘হিট উইকেট’ হয়ে ফিরেন দ্বিতীয় শতক পাওয়া এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। ২০৫ বলে খেলা তার ১১০ রানের ইনিংসে চার ৯টি।

অনিয়িমিত বোলার আজহারের বলে ম্যাথু ওয়েড ও মিচেল স্টার্কের দ্রুত বিদায়ের পর ৮ উইকেটে ৫৩৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

৮৯ রানে ৩ উইকেট নেন পাকিস্তানের বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ।  

তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৩৫ ওভারে ৫৩৮/৮ ইনিংস ঘোষণা। (রেনশ ১৮৪, ওয়ার্নার ১১৩, খাওয়াজা ১৩, স্মিথ ২৪, হ্যান্ডসকম ১১০, কার্টরাইট ৩৭, ওয়েড ২৯, স্টার্ক ১৬, ও’কিফে ০*; আমির ০/৮৩, ইমরান ২/১১১, ওয়াহাব ৩/৮৯, ইয়াসির ১/১৬৭, আজহার ২/৭০, শফিক ০/১২)

পাকিস্তান ১ম ইনিংস: ৪১ ওভারে ১২৬/২ (আজহার ৫৮*,শারজিল ৪, বাবর ০, ইউনুস ৬৪*; স্টার্ক ০/৩৪, হেইজেলউড ২/৩২, ও’কিফে ০/১১, লায়ন ০/৩৪, কার্টরাইট ০/১৫)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক