সাদ্দামের ৫ উইকেট

শফিউল ইসলামের ফেরার ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন তরুণ পেসার মোহাম্মদ সাদ্দাম। ফরহাদ হোসেন ছাড়া আর কেউ দাঁড়াতে না পারায় প্রথম ইনিংসে ১৯১ রানে গুটিয়ে গেছে রাজশাহী। জবাব দিতে নেমে স্বস্তিতে নেই রংপুরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 02:36 PM
Updated : 3 Jan 2017, 02:38 PM

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনের দিনের খেলা শেষে রংপুরের সংগ্রহ ৪ উইকেটে ৮৯ রান। লিটন দাস ৪১ রানে ব্যাট করছেন।

চোটের জন্য ৬ ডিসেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন শফিউল। ফিরে চেনা ছন্দে থাকার আভাস তার বোলিংয়ে। ৩৪ রানে রংপুরের মাহমুদুল হাসান ও নাঈম ইসলামের উইকেট নিয়েছেন এই পেসার। আরেক পেসার ফরহাদ রেজা ২ উইকেট নিয়েছেন ৩২ রানে।

এর আগে শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচে দুই সেশনের মধ্যে গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। সর্বোচ্চ ৫৯ রান আসে ফরহাদ হোসেনের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন মাইশুকুর রহমান।

৫৭ রানে ৫ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার সাদ্দাম। দুটি করে উইকেট নেন আরিফুল হক ও সাজেদুল ইসলাম।

প্রথম স্তরে কোনো দল উঠবে তা নির্ভর করছে এই দুই দলের মধ্যেই। পঞ্চম রাউন্ড শেষে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রংপুর। ৫৯ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই আছে রাজশাহী।

এই স্তরের অন্য দুই দল চট্টগ্রাম (২৭) ও সিলেট (২৫) অনেক পিছিয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ৫৪.২ ওভারে ১৯১ (মাইশুকুর ৩২, মিজানুর ০, জুনায়েদ ১, জহুরুল ২০, ফরহাদ ৫৯, হামিদুল ২, সানজামুল ২৪, রেজা ২২, মুক্তার ৬, শফিউল ৬, মামুন ৪*; সাদ্দাম ৫/৫৭, আরিফুল ২/৩৭, সাজেদুল ২/৪৬, আলাউদ্দিন ১/৩২)

রংপুর ১ম ইনিংস: ২৬.৩ ওভারে ৮৯/৪ (লিটন ৪১*, জাভেদ ৮, মাহমুদুল ৫, নাঈম ২৬, সাজেদুল ০; শফিউল ২/৩৪, রেজা ২/৩২, মুক্তার ০/১৪, মামুন ০/৭)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক