সাইফের টানা দ্বিতীয় শতক

টানা দ্বিতীয় শতকে বরিশালের বিপক্ষে ঢাকাকে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রেখেছেন সাইফ হাসান। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কের সঙ্গে শতরানের দারুণ এক জুটি গড়েছেন তাইবুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 12:45 PM
Updated : 3 Jan 2017, 02:39 PM

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে ঢাকার সংগ্রহ ৩ উইকেটে ৩০০ রান। সাইফ ১৩১ ও তাইবুর ৭০ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ৩৫.২ ওভারে ১২৬ রানের জুটি গড়েছেন এই দুই জনে।

দ্বিতীয় শতক পাওয়া সাইফের ২৬৫ বলের ইনিংসটি গড়া ১৫টি চার ও একটি ছক্কায়।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম স্তরের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। প্রথম বলেই রনি তালুকদারকে হারায় তারা।

১০০ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামাল দেন সাইফ ও জাহিদুজ্জামান। ৬টি চারে ৫৭ রান করা উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে ফিরিয়ে ৩৩ ওভার স্থায়ী জুটি ভাঙেন তৌহিদুল ইসলাম। সাইফের সঙ্গে ৭৪ রানের আরেকটি ভালো জুটি গড়ে ফিরে যান রকিবুল হাসান।

দিনের বাকি সময়ে আর কোনো সাফল্য পায়নি বরিশাল। সাইফ-তাইবুরের ব্যাটে প্রথম দিনই তিনশ ছোঁয়া ঢাকার নজর আরও উঁচুতে।

পঞ্চর রাউন্ড শেষে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে খুলনা। ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ঢাকা শিরোপার আশা এখনও টিকিয়ে রেখেছে।

৩২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা বরিশালের লড়াই প্রথম স্তরে থেকে যাওয়া নিয়ে। ২৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকা ঢাকা মেট্রোর চেয়ে খানিকটা এগিয়েই আছে তারা।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ৯০ ওভারে ৩০০/৩ (রনি ০, জাহিদ ৫৭, সাইফ ১৩১*, রকিবুল ৩৮, তাইবুর ৭০*; তৌহিদ ২/৪৫, মনির ১/৭৭)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক