ইমতিয়াজের শতকে বড় সংগ্রহের পথে সিলেট

প্রথম শ্রেণির ক্রিকেটে ইমতিয়াজ হোসেনের অষ্টম শতকে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রয়েছে সিলেট। চট্টগ্রামের বিপক্ষে অর্ধশতক পেয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রাজিন সালেহ ও অলক কাপালী।   

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 11:26 AM
Updated : 3 Jan 2017, 02:39 PM

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ৪ উইকেটে ৩০৯ রান। অধিনায়ক কাপালী ৫৬ ও জাকের আলী ৩৭ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুই জনে গড়েছেন ৫৮ রানের জুটি। 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার জাতীয় লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচে টস জিতে ব্যাট করতে শুরুটা ভালো হয়নি সিলেটের। ৩৮ রানের মধ্যে ফিরে যান দুই উদ্বোধনী ব্যাটসম্যান। তৃতীয় ওভারে ৪২ ওভারে ১৫৩ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলে দলকে ভালো অবস্থানে নিয়ে যান ইমতিয়াজ-রাজিন।

৪টি চার ও একটি ছক্কায় ৫৮ রান করা রাজিনকে বোল্ড করে সিলেটের প্রতিরোধ ভাঙেন তাসামুল হক। ফিরে যাওয়ার আগে কাপালীর সঙ্গে ৬০ রানের আরেকটি ভালো জুটি গড়েন ইমতিয়াজ। ২১১ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১৩৪ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

অভিষেকে ১০৮ রানে ২ উইকেট নেন নাঈম হাসান।

দ্বিতীয় স্তরের সেরা দল হয়ে প্রথম স্তরে যাওয়ার কোনো সম্ভাবনাই নেই দল দুটির। পাঁচ রাউন্ড শেষে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরে তিন নম্বরে রয়েছে চট্টগ্রাম। ২৫ পয়েন্ট নিয়ে সবার নীচে সিলেট।

৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর, ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রাজশাহীও সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ৯১ ওভারে (ইমতিয়াজ ১৩৪, রুমান ১৪, জাকির ১, রাজিন ৫৮, কাপালী ৫৬*, জাকের ৩৭*; নাঈম ২/১০৮, তাসামুল ১/৪, কামরুল ১/৫১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক