ওয়ার্নার তাণ্ডবের পর রেনশর দৃঢ়তা

দুই উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশর শতকে সিডনি টেস্টে প্রথম ইনিংসে বিশাল সংগ্রহ গড়ার পথে রয়েছে অস্ট্রেলিয়া। বিধ্বংসী ব্যাটিংয়ে লাঞ্চের আগেই তিন অঙ্ক ছুঁয়েছেন ওয়ার্নার। তরুণ রেনশ এগিয়ে নিচ্ছেন দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 08:29 AM
Updated : 3 Jan 2017, 08:42 AM

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেটে ৩৬৫ রান। প্রথম টেস্ট শতক পাওয়া রেনশ’ ১৬৭ ও পিটার হ্যান্ডসকম ৪০ রানে ব্যাট করছেন।

অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে এই দুই তরুণ ২৮.১ ওভারে গড়েছেন ১২১ রানের জুটি। একশ’ ছুঁইছুঁই গড়ে রান করা হ্যান্ডসকম সঙ্গ দিয়ে যাচ্ছেন রেনশকে। শুরুতে নিজেকে গুটিয়ে রাখা এই বাঁহাতি ব্যাটসম্যানই শেষ দিকে রানের গতি ধরে রাখার কাজটা করেন। ২৭৫ বলের ইনিংসে এরই মধ্যে পেয়েছেন ১৮টি চার।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন ওয়ার্নার। প্রথম সেশনে বিনা উইকেটে ১২৬ রান সংগ্রহ করে স্বাগতিকরা। তার মধ্যে একশ’ রানই আসে ওয়ার্নারের ব্যাট থেকে।

মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে টেস্টের প্রথম দিনের লাঞ্চের আগে শতক পেলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। সর্বশেষ ৪০ বছর আগে এই কীর্তি গড়েছিলেন পাকিস্তানের মাজিদ খান।

টেস্টে সময়টা দারুণ কাটছে ওয়ার্নারের। ১৮ শতক পাওয়া এই বিস্ফোরক ব্যাটসম্যান তার শেষ ৫ টেস্টে চারবার ছুঁয়েছেন তিন অঙ্ক। তাকে ফিরিয়ে ১৫১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ওয়াহাব রিয়াজ। ৭৮ বলে শতক পাওয়া ওয়ার্নার শেষ পর্যন্ত ৯৫ বলে ১৭টি চারে করেন ১১৩ রান।

থিতু হলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি উসমান খাওয়াজা ও স্টিভেন স্মিথ। তবে রেনশ ও হ্যান্ডসকম বড় সংগ্রহের পথেই রেখেছেন দলকে।

৬৩ রানে ২ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার ওয়াহাব। লেগ স্পিনার ইয়াসির শাহ ১ উইকেট নিতে খরচ করেছে ১৩২ রান।

তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৮৮ ওভারে ৩৬৫/৩ (রেনশ ১৬৭*, ওয়ার্নার ১১৩, খাওয়াজা ১৩, স্মিথ ২৪, হ্যান্ডসকম ৪০*; আমির ০/৫৮, ইমরান ০/৮১, ওয়াহাব ২/৬৩, ইয়াসির ১/১৩২, আজহার ০/১৬, শফিক ০/১২)