হায়দার, সানির নৈপুণ্যে ঢাকা মেট্রোর লিড

বরিশালকে প্রথম ইনিংসে লিড এনে দিতে প্রাণপণে লড়লেন আল আমিন জুনিয়র ও সালমান হোসেন; তবে পেরে উঠেননি। আবু হায়দার রনি ও ইলিয়াস সানির দারুণ বোলিংয়ে নাটকীয়ভাবে ১২ রানের লিড পেয়েছে ঢাকা মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2016, 12:01 PM
Updated : 29 Dec 2016, 12:22 PM

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ঢাকার সংগ্রহ ৪ উইকেটে ১৩৮ রান। মেহরাব হোসেন জুনিয়র ৩০ ও মোহাম্মদ আশরাফুল ২০ রানে ব্যাট করছেন।

মেহেদী মারুফ, সাদমান ইসলাম ও শামসুর রহমানের দ্রুত বিদায়ের পর দলের সংগ্রহ শতরান পার করেন মার্শাল আইয়ুব। ১০টি চারে ৫৪ রান করা অধিনায়ককে ফেরান অফ স্পিনার সোহাগ গাজী।

এর আগে বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের ম্যাচে ৫ উইকেটে ১৬৫ রান নিয়ে খেলা শুরু করে বরিশাল। কোনো রান যোগ না করেই ফিরে যান মনির হোসেন। দলীয় ২৪১ রানে ফেরার আগে ৮৯ রানের চমৎকার ইনিংস খেলেন আল আমিন জুনিয়র।

প্রায় একার লড়াইয়ে দলকে ৭ উইকেটে ২৭০ রানে নিয়ে যান সালমান। তখন লিড নেওয়ার পথেই ছিল দলটি। কিন্তু হায়দার সালমানকে এবং সানি বরিশালের শেষ দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিলে ২৮০ রানেই থেমে যায় বরিশালের প্রথম ইনিংস।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৯২ রান করেছিল ঢাকা মেট্রো। 

বাঁহাতি পেসার হায়দার ৮১ রানে নেন ৪ উইকেট। বাঁহাতি স্পিনার সানি ৪ উইকেট নেন ৮৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ২৯২

বরিশাল ১ম ইনিংস: ৮১.২ ওভারে ২৮০ (শাহরিয়ার ৩২, শাহিন ০, মাহমুদ ৩৮, সায়েম ৭, আল আমিন জুনিয়র ৮৯, সোহাগ ০, মনির ৪০, সালমান ৫৫, মইন ৯, শাওন ১, তোহিদ ০; শহিদুল ০/৩১, হায়দার ৪/৮১, সৈকত ১/৩৭, আশরাফুল ০/৩২, শামসুর ১/৮, সানি ৪/৮৫)

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৪২ ওভারে ১৩৮/৪ (মারুফ ১২, সাদমান ৬, শামসুর ৯, মার্শাল ৫৪, মেহরাব জুনিয়র ৩০*, আশরাফুল ২০*; তৌহিদ ১/২১, সালমান ১/২৮, মনির ০/৩৪, শাওন ১/২৪, সোহাগ ১/২৬)