সাকলাইনের ৪ উইকেট, তাসামুলের দৃঢ়তা

দুই অঙ্ক ছাড়ালেন তিন জন, সবাই গেলেন অর্ধশতকে। তাদের একজন তাসামুল হক আছেন শতকের পথে। তবে সাকলাইন সজীব ও ফরহাদ রেজার দারুণ বোলিংয়ে চট্টগ্রামের বিপক্ষে প্রথম দিনটি রাজশাহীরই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 12:39 PM
Updated : 27 Dec 2016, 12:50 PM

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে চট্টগ্রামের স্কোর ৮ উইকেটে ২৭৭ রান। তাসামুল ৮৯ ও হোসেন আলী শূন্য রানে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় স্তরের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। নাফিসের অর্ধশতকের পরও সাকলাইনের স্পিনে প্রথম সেশনেই ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম। ৭২ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৫১ রান করেন নাফিস।

অধিনায়ক ইরফান শুক্কুরের সঙ্গে ১৭৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েন তাসামুল। ১২টি চারে ৯০ রান করে শুক্কুর ফিরে যাওয়ার পর থেকে একাই দলকে এগিয়ে নিচ্ছেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। তিনশ’ পর্যন্ত যেতে তিনিই এখন দলের ভরসা।

ত্রয়োদশ ওভারে ক্রিজে আসা তাসামুল এ পর্যন্ত খেলেছেন ২২৯ বল। ৩৮.৮৬ স্ট্রাইকে রান করা এই ডানহাতি ব্যাটসম্যান হাঁকিয়েছেন ১০টি চার ও একটি ছক্কা।

৪৪ রানে ৪ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার বাঁহাতি সাকলাইন। অলরাউন্ডার রেজা ৩ উইকেট নেন ৫৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম ১ম ইনিংস: ৮৮.২ ওভারে ২৭৭/৮ (পিনাক ৫, নাফিস ৫১, জসিম ৯, তাসামুল ৮৯*, ইয়াসির ২, শুক্কুর ৯০, কামরুল ২, ইফতেখার ০, ইয়াসির ৯, হোসেন ০*; রেজা ৩/৫৪, মুক্তার ১/৫৪, সাকলাইন ৪/৪৪, মামুন ০/২৬, সানজামুল ০/৬৩, ফরহাদ ০/২১)