১০ উইকেটে জিতল রংপুর

উইকেটে থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারলেন না কেউই। সবার অবদানে কোনোমতে ইনিংস ব্যবধানে হারই কেবল এড়াতে পারল চট্টগ্রাম। চতুর্থ ইনিংসে ছোট্ট লক্ষ্য পাওয়া রংপুর জিতল ১০ উইকেটের বড় ব্যবধানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2016, 08:25 AM
Updated : 23 Dec 2016, 08:31 AM

চট্টগ্রামকে ২৯৭ রানের গুটিয়ে দিয়ে ৩০ রানের লক্ষ্য পায় রংপুর। দুই উদ্বোধনী ব্যাটসম্যান সায়মন আহমেদ ও লিটন দাস ৫.২ ওভারেই সেই লক্ষ্যে পৌঁছে দেন দলকে। দুটি চার ও একটি ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন সায়মন, দুটি চারে ১২ রানে লিটন। 

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ৪৫০ রানের প্রথম ইনিংসেই নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয় রংপুর। প্রথম ইনিংসে ১৮২ রানে গুটিয়ে যাওয়া চট্টগ্রাম দ্বিতীয় ইনিংসেও পারেনি বড় সংগ্রহ গড়তে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ৪ উইকেটে ১৪৯ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে চট্টগ্রাম। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলী ও সাঈদ সরকারের দ্রুত বিদায় দলের বিপদ আরও বাড়ায়। ৮টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫৮ রান করেন ইয়াসির।

১৯১ রানে প্রথম ৬ ব্যাটসম্যানকে হারিয়ে ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়া চট্টগ্রাম প্রতিরোধ গড়ে মোহাম্মদ সাইফুদ্দিন ও ইফতেখার সাজ্জাদ। তবে তাদের ৪৩ রানের দুটি ইনিংসও যথেষ্ট ছিল না। সেই কাজটি করেন আরিফ আহমেদ ও হোসেন আলি।

৪ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার আরিফুল হক। দুটি করে উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ ও আলাউদ্দিন বাবু।

প্রথম ইনিংসে ১২১ রান করার সঙ্গে ম্যাচে ৫ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন শুভ। 

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৪৫০

চট্টগ্রাম ১ম ইনিংস: ৫৮ ওভারে ১৮২

চট্টগ্রাম ২য় ইনিংস: ৯৯.৩ ওভারে ২৯৭ (অভিষেক ১১, পিনাক ৪৫, তাসামুল ১২, ইরফান ১৫, ইয়াসির ৫৮, সাঈদ ২২, সাইফুদ্দিন ৪৩, ইফতেখার ৪৩, আরিফ ১৯, হোসেন ১৩, মনির ৪*; আলাউদ্দিন ২/৩৩, নাসির ০/২০, সাজেদুল ০/৩৫, সাদ্দাম ০/৫৭, শুভ ২/৫০, মাহমুদুল ১/৪৫, আরিফুল ৪/৩৪)

রংপুর ২য় ইনিংস: ৫.২ ওভারে ৩৩/০ (সায়মন ১৮*, লিটন ১২*; হোসেন ০/১৪, মনির ০/১২, আরিফ ০/৬)

ফল: রংপুর ১০ উইকেটে জয়ী