অভিষেকেই চমকে দিলেন আশিক

৬ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও দৃঢ়তা দেখালেন মনির হোসেন। তার ক্যারিয়ার সেরা ব্যাটিং আর তৌহিদুল ইসলামের দৃঢ়তায় কোনোমতে ইনিংস ব্যবধানে পরাজয় এড়িয়েছে বরিশাল। তবে আশিকুজ্জামানের দারুণ বোলিংয়ে তিন দিনেই ১০ উইকেটে বড় জয় পেয়েছে খুলনা। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 09:38 AM
Updated : 22 Dec 2016, 11:07 AM

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম ম্যাচে চমকে দিয়েছেন ২৫ বছর বয়সী আশিক। ৯০ রানে ৯ উইকেট নিয়ে তিনিই ম্যাচর সেরা খেলোয়াড়।  
 
জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে বৃহস্পতিবার মাত্র ১২ রানের লক্ষ্য পায় খুলনা। কোনো উইকেট না হারিয়েই ১.৪ ওভারেই সেই লক্ষ্যে পৌঁছে যায় দলটি। দুটি চারে ১১ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান। শূন্য রানে হাসানুজ্জামান। 
 
এর আগে বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১০ রান নিয়ে দিনের খেলা শুরু করে বরিশাল। ব্যাটিং ব্যর্থতায় ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে দলটি। প্রথম ইনিংসে দুইশ’ রানের লিড নেওয়া খুলনা জাগায় ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনা। তবে মনির ও তৌহিদুল সেই শঙ্কা কাটিয়ে দলকে নিয়ে যান ২১১ রানে। 
 
৭২ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৭০ রান করেন মনির। ১০ নম্বর ব্যাটসম্যান তৌহিদুল ফিরেন ৩০ রান করে। দুইজনকেই বোল্ড করা আশিক ৫৭ রানে ৬ উইকেট নিয়ে খুলনার সেরা বোলার। 
 
সংক্ষিপ্ত স্কোর: 
 
বরিশাল ১ম ইনিংস: ১৭১ 
 
খুলনা ১ম ইনিংস: ৩৭১ 
 
বরিশাল ২য় ইনিংস: ৪৬.৩ ওভারে ২১১ (শাহরিয়ার ৮, সায়েম ১৫, মাহমুদ ০, সালমান ১৫, আল আমিন জুনিয়র ৩৭, সোহাগ ৭, মনির ৭০, শহিন ৫, শাওন ০, তৌহিদুল ৩০, কবীর ০*; আল আমিন ০/৫৯, জিয়া ২/২৭, আশিক ৬/৫৭, বিশ্বনাথ ২/৪৭)
 
খুলনা ২য় ইনিংস: ১.৪ ওভারে ১৫/০ (মেহেদী ১১*, হাসান ০*; তৌহিদুল ০/১, কবীর ০/১০)
 
ফল: খুলনা ১০ উইকেটে জয়ী
 
ম্যান অব দ্য ম্যাচ: আশিকুজ্জামান।